বিগত চারদিন ধরে মৃত্যুর সঙ্গে তীব্র লড়াইয়ের পর প্রয়াত অভিনেতা স্বরূপ দত্ত। সত্তরের দশকের এই অভিনেতার মৃত্যু সংবাদ প্রকাশ্যে আসার পর থেকেই টলিউড জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। বুধবার মল্লিক বাজারের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। খবর প্রকাশ্যে আসা মাত্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাঁর প্রতি শোক প্রকাশ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

একসময় রুপলি পর্দা দাপিয়ে বেড়ানো এই অভিনেতার ঝুলিতে ছিল একের পর এক বড় চিত্রনাট্যের প্রস্তাব। পিতা-পুত্র, হারমোনিয়াম, অচেনা-অতিথি প্রভৃতি ছবিতেই তাঁর উপস্থিতি দর্শকদের মনে আজও একইভাবে স্মৃতিতে উজ্জ্বল। 

শনিবার নিজের বসতবাড়িতে পড়ে যান তিনি। সেখান থেকেই গুরুতর আহত হন, এবং তাঁকে অচৈতণ্য অবস্থাতেই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে ডাক্তারি পরামর্শ অনুযায়ী ভেন্টিলেশনে রাখা হয়। তবে ক্রমেই তাঁর স্বাস্থ্যের অবনতী ঘটতে থাকায় শেষ রক্ষা হল না। আজই অভিনেতা স্বরূপ দত্তর শেষকৃত্য সুসম্পন্ন হবে। সূত্রের খবর অনুযায়ী তাঁর মরদেহ হাসপাতাল থেকে প্রথমে বালিগঞ্জের বাড়িতে নিয়ে আসা হবে, সেখান থেকেই কেওড়াতলা শ্মশানে নিয়ে যাওয়া হবে।