টলিউডে আরও এক নক্ষত্র পতন। প্রয়াত মনু মুখোপাধ্যায়। অনেকদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৩ বছর। রবিবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই বর্ষীয়ান অভিনেতা। 'গভীর শোক' প্রকাশ আর্টিস্ট ফোরামের। 

শেষ ৪ বছর একেবারে শয্যাশায়ী ছিলেন তিনি


রবিবার সকাল ৯ টা ৩৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মনু মুখোপাধ্যায়। তাঁর বড় জামাই জয়ন্ত সর্দার জানিয়েছেন, কয়েক বছর আগে থেকেই বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন মনু মুখোপাধ্যায়। ছিল হৃদযন্ত্রের সমস্যাও। কোমরের সমস্যা থাকায় শেষ ৪ বছর একেবারে শয্যাশায়ী ছিলেন বলে জানিয়েছে তাঁর পরিবার।'গভীর শোকের সঙ্গে জানাচ্ছি, প্রখ্যাত অভিনেতা ও ফোরামের প্রাণের মানুষ, মনু মুখোপাধ্যায়, আজ প্রয়াত হয়েছেন। আমরা তাঁর আত্মার শান্তি কামনা করি। তাঁর নশ্বর দেহ দুপুর ১টা ৩০ মিঃ অব্দী বাড়িতে রাখা থাকবে, তারপর কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে।' জানাল আর্টিস্ট ফোরাম।

তাঁর প্রথম ছবি ছিল মৃণাল সেনের 'নীল আকাশের নীচে'

উল্লেখ্য, স্বাধীনতার আগেই  মনু মুখোপাধ্যায়ের জন্ম রাজ্য়ের রাজধানী কলকাতাতে। থিয়েটারে প্রম্পটার দিয়েই তাঁর হাতেখড়ি হয়। তাঁর প্রথম ছবি ছিল মৃণাল সেনের 'নীল আকাশের নীচে'। এছাড়াও সত্যজিত রায়ের বহু ছবিতে তিনি কাজ করেছেন। মৃগয়া, গণশক্রু, জয়বাব ফেলুনাথ, সাহেবে তিনি অভিনয় করে মানুষের মনে দাগ কেটেছেন. রবিবার তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা টলিউড তথা বাংলা।