Asianet News BanglaAsianet News Bangla

Sooryavanshi Movie Review- টোটাল বলিউড ফ্লেভার, এন্ট্রি থেকে অ্যাকশন, তিন পুলিশি দাপটে ছবি হিট

কেমন হল পুলিশ সিরিজের পরবর্তী ছবি। পড়ুন সূর্যবংশী ছবির রিভিউ। 

police series movie Sooryavanshi Review know all details bjc
Author
Kolkata, First Published Nov 7, 2021, 12:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছবি- সূর্যবংশী (Sooriyavashi)

পরিচালক- রোহিত শেট্টি (Rohit Shetty)

অভিনেতা-অভিনেত্রী- অক্ষয় কুমার (Akshay Kumar), ক্যাটরিনা কাইফ (katrina Kaif), রণবীর সিং (Ranbir Singh), অজয় দেবগণ (Ajay Devgn)

গল্প- ডিসিপি বীর সূর্যবংশী, মুম্বইতে এক জঙ্গী হামলার খবর পাওয়া মাত্রই তিনি তৎপর। অ্যান্টি টেরর স্কোয়ার্ড-এ কর্মরত এই অফিসার এক কথায় বলতে গেলে সদাই নিজের কাজ নিয়ে তৎপর, যার জেরে পরিবার একাধিকবার বিপুদের মুখে। তবে ব্যক্তিগত জীবন যতই তোলপাড় হোক না কেন, দেশ বাঁচাতে মরিয়া পুলিশ সিরিজের এই নয়া অফিসার। ঘটনা চক্রে একের পর এক আরডিএক্স খোঁজা, ব্লাস্ট আটকানো ও মুম্বই পুলিশের মান রক্ষা, সব মিলিয়ে গল্পের পরতে-পরতে কেবলই অ্যাকশন। 

অভিনয়- তিন স্টারের অভিনয়ে এক কথায় বাজিমাত এই ছবি। প্রথম থেকেই অক্ষয় কুমারের অনবদ্য অভিনয়, সঙ্গে খুব চেনা লুকে ধরা দিলেন এই ছবিতে। গল্পের প্রথম ভাবে বেশ কিছুটা ফ্রেম জুড়ে ছিলেন ক্যাটরিনা কইফ। তবে এরপর থেকেই পুরো ফোকাস চলে যায় অক্ষয় কুমারের দিকে। খুব কম অংশে হলেও কিছুটা গুরুত্বপূর্ণ অংশে দেখা গিয়েছে জ্যাকি শ্রফকে। অন্যদিকে চেনা লুক ও অভিনয় দাপটে পর্দায় ধরা দিলেন সিংঘম অর্থাৎ অজয় দেবগণ ও সিম্বা অর্থাৎ রণবীর সিংকে। 

আরও পড়ুন-Nick-Priyanka : রঙিন দিওয়ালিতে অন্তরঙ্গতায় মত্ত নিক-প্রিয়ঙ্কা, 'Desi Girl' -এর পাশে হট পোজ 'National jiju'র

আরও পড়ুন-Athiya Shetty : ভারতীয় দলের এই ক্রিকেটারের সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন আথিয়া শেট্টি, চিনে নিন তাকে

আরও পড়ুন-Sameer wankhede - ঘুষ থেকে তোলাবাজির অভিযোগ, আরিয়ান মামলা থেকে সরানো হলেও পিছু হটতে নারাজ সমীর ওয়াংখেড়ে

চিত্রনাট্য- গল্পের বুনট বেশ ভালো। তবে অ্যাকশন বেশ খানিকটা বেশি থাকায় অনেকেরই এই ছবিতে গল্পের আনুপাতিক মানটা কম লাগে। ছয়টি ব্লাস্ট আটকানোকে কেন্দ্র করে টানা ১ ঘণ্টার অ্যাকশন অনেকের মনোসংযোগ নষ্ট করলেও ছবির প্লট বলিউড স্টাইলে বেশ নজর কাড়ে। গল্পে খুব সুন্দরভাবে পুলিশের ভূমিকা-কর্তব্য ও ব্যক্তিগত জীবনের ছোট ছোট সমস্যাগুলোকে দেখানো হয়েছে। তবে গল্পের বুনট আরও একটু জোরালো হলে ছবিটি সব দিক থেকেই নজর কাড়ত দর্শকদের। 

সিনেম্যাটোগ্রাফি- রোহিত শেট্টির সিনেমা থেকে ঠিক যতটা আশা করা যায়, এই ছবি তার থেকে এক কদম এগিয়ে। যার ফলে এই ছবি ঘিরে দর্শক মনে সর্বদাই যে এক গাড়ি ঘিরে উত্তেজনা বজায় থাকবে, তা বলার অপেক্ষা রাখে না। হেলিকপ্টর থেকে শুরু করে গাড়ি, অ্যাকশন, পাশাপাশি থ্রিলার, সব মিলিয়ে বলিউড ছবি থেকে যা যা দর্শকেরা আশা করে, ঠিক তেমনটাই ছবি উপহার দেওয়ার চেষ্টা করেছেন রোহিত শেট্টি। 

পরিচালনা- পরিচালনায় কোনও রকমের ফাঁক রাখেননি রোহিত শেট্টি। তবে বেশ কিছু অংশে অবাস্তব মনে হলেও কেবল অ্যাকশন চেটেপুটে উপভোগ করার হলে তা নজর এড়াতে পারে। অন্য দিকে সিংঘম ও সিম্বার এন্ট্রি ছবিতে নতুন করে প্রাণসঞ্চার করে দেয়। যার ফলে ছবি ঘিরে দর্শক মনে উত্তেজনার পারদ ছিল প্রথম থেকেই তুঙ্গে। মাঝখানে থেকে ক্যাটরিনা ও অক্ষয় সমীকরণ যেন হালকা আমেজ বজায় রাখে ছবির পরতে পরতে। 

সমালোচনা- এই ছবিতে গল্প ও গল্পের ভিত খুঁজতে গেলে বেশ কিছুটা সমস্যা হতে পারে। তবে খুব একটা মাথা না ঘামিয়ে যদি নির্ভ্যাজাল গল্প উপভোগ করতে হয়, তবে কোথাও গিয়ে যেন এই ছবি বেশ কিছুটা স্বস্তি দেবে। উল্টো দিক থেকে সিম্বা ও সিংঘমের উপস্থিতি ছবিকে দর্শকমনে আরও এক ধাপ এগিয়ে দেয়। ছবিও রিমেক টিপ টিপ গানের সিক্যুয়েন্স বেশ খানিকটা গল্পের সঙ্গে খাপছাড়া। 

police series movie Sooryavanshi Review know all details bjc

  police series movie Sooryavanshi Review know all details bjc

police series movie Sooryavanshi Review know all details bjc

Follow Us:
Download App:
  • android
  • ios