সুশান্ত সিং রাজপুত ড্রাগ মামলায়  নার্কোটিক কন্ট্রোল ব্যুরো চার্জশিট দাখিল করেছে। শুক্রবার সংস্থার পক্ষ থেকে ১১ হাজার ৭০০ পৃষ্ঠার চার্জশিট পেশ করা হয়। নার্কোটিক ব্যুরোর পক্ষ থেকে এনডিপিএস বা NDPS দায়রা আদালতে যে চার্জশিট দাখিল করা হচেছে তাতে রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই সৌভিক চক্রবর্তী সহ ৩২ জনের নাম রয়েছে। 

গত বছর অগাস্ট মাসের শেষে এনসিবি এই মামলায় এফআইআর দায়ের করেছিল। এফআইআর-এর ১৮০ দিনের নধ্যেই অভিযোগপত্র দাখিল করতে বলা হয়েছিল। আর সেই কারণে শুক্রবার এনসিবি চার্জশিট পেশ করে। সূত্রের খবর এই অভিযোগ পত্রে সুশান্ত সিং-এর প্রেমিকা রিয়া চক্রবর্তী, তাঁর ভাই সৌভিক চক্রবর্তী, সুশান্ত সিং-এর বাড়ির পরিচারকসহ বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীর নাম রয়েছে। তদন্ত চলাকালীন বেশ কয়েকজনকে জিজ্ঞাবাদও করেছিল এনসিবি। 

১১হাজার ৭০০ পৃষ্ঠার হাডকপির পাশাপাশি ৪০ হাজার পৃষ্ঠার একটি ডিজিটাল ফর্মাট সিডি হিসেবে আদালতে জমা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত শুনানির দিন ধার্য হয়নি। চার্জশিটের কপি সংশ্লিষ্ট ব্যক্তিদেরও দেওয়া হবে বলে জানান হয়েছে। অভিযোগপত্রে ২০০ সাক্ষীর বক্তব্যও  তুলে ধরা হয়েছে।  সেখানে বিস্তারিত তথ্য রয়েছে যেসব অভিযুক্ত মাদক নেওয়ার প্রমাণ পাওয়া গেছে তাদের সম্পর্কে। একই সঙ্গে যাদের কাছ থেকে মাদক উদ্ধার হয়েছে তাদের সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছে। এনসিবি দাবি করেছে অভিযোগের সপক্ষে ডিজিটাল প্রমাণ ও কল রেকর্ড সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যও জমা দেওয়া হয়েছে। 

গত বছর জুন মাসে মুম্বইতে নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল সুশান্ত সিং রাজপুতের নিথর দেহ। প্রথমে খুনের অভিযোগ তোলা হলেও পরবর্তকালে পুলিশ জানিয়েছিল ৩৪ বছরের অভিনেতা আত্মহত্যা করেছে। সুশান্ত সিং রাজপুত হত্যাকাণ্ডে নাম জড়িয়ে যায় রিয়ার। খুনের মামলা থেকে ছাড় দেওয়া হয়েছিল রিয়াকে। তবে সেই সময় থেকেই তাঁর ও তাঁর ভাইয়ের নাম জড়িয়ে গিয়েছিল মাদক মামলায়।