বলিউডে ফের নক্ষত্রপতন। প্রয়াত হলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। বলি অভিনেতা ইরফান খানের মৃত্যুর একদিন কাটতে না কাটতেই বলিউডকে বিদায় জানিয়ে চলে গেছেন ঋষি কাপুর। গতকালই গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন বলিউড অভিনেতা ঋষি কাপুর। বুধবার তাঁকে মুম্বইয়ের স্যর এইচএন রিলায়েন্স ফাউন্ডেশনের হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। হাসপাতালে ভর্তি হওয়ার কয়ের ঘন্টার মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন অভিনেতা।


 

 

এই বছরটা যেন বলিউডের খুব খারাপ সময়। একের পর এক  মহাতারকাকে হারাল ভারতীয় চলচ্চিত্র জগৎ। চলতি বছরেরই ফেব্রুয়ারি মাসে দিল্লির দূষণে অসুস্থ হয়ে পড়েছিলেন ঋষি কাপুর। সেসময়ও হাসপাতালে ভরতি করতে হয়েছিল তাঁকে। অসুস্থতার কারণে  আরমান জৈনের বিয়েতে যেতে পারেননি ঋষি, নীতু ও রণবীর কেউই। এবার মাস দুয়েক গড়াতেই ফের অসুস্থ হলেন অভিনেতা। নিউ ইয়র্কে এক বছরেরও বেশি সময় ধরে ক্যানসারের চিকিত্‍‌সা করিয়ে গত বছরের সেপ্টেম্বরে দেশে ফেরেন বর্ষীয়ান বলিউড অভিনেতা ঋষি কাপুর। কিন্তু মাঝেমধ্যেই  শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হতে হয়েছে অভিনেতাকে। 

 

একটুতেই মেজাজ হারিয়ে ফেলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। একের পর এক খবরে মন্তব্য করতেও পিছপা হননা অভিনেতা। তাই সবসময়েই খবরের শিরোনামে উঠে আসে তার নাম। সোশ্যাল মিডিয়াতেও বেশ অ্যাক্টিভ তিনি।  কিন্তু গত ২ এপ্রিলের পর থেকে টুইটারে নতুন কোনও পোস্ট করেননি অভিনেতা। নিজের কাজের বাইরেও রাজনীতি নিয়ে খোলাখুলি সমালোচনা করতে ভালবাসতেন ঋষি কাপুর। অসুস্থতার মধ্যেও নিজেকে কাজের থেকে দূরে সরিয়ে রাখেনি অভিনেতা। একটু সুস্থ হলেই শুটিংয়ে দেখা গেছে অভিনেতাকে। হলিউডি রিমেক ছবি 'দ্য ইনর্টান'-এ অভিনয় করার কথা ছিল ঋষি কাপুরের। যেখানে তার বিপরীতে দীপিকা পাড়ুকোনকে দেখা যেত। অভিনেতা ইরফান খানের মৃত্যুর পর ঋষি কাপুরের মৃত্যুতে গোটা চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে।