শেষ দফার প্রচারে জমজমাট নন্দীগ্রাম। শহিদবেদী থেকে সোনাচূড়া পর্যন্ত রোড শো করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সমর্থনে বেহুয়ারিয়া থেকে রেয়াপাড়া পর্যন্ত একটি রোডশো করেন অমিত শাহ। সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের হয় এদিন পথে নামেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। 

নন্দীগ্রামে জনসভা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ভোটিং মেশিনে তাঁর দুই নম্বরে নাম রয়েছেন। আর সেখানেই যেন তাঁকে ভোট দিয়ে জয়যুক্ত করা হয়। এদিনও মমতা স্বভাবসুলভ ভঙ্গিতে বেসরকারিকরণের নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দায়েন। একই সঙ্গে তিনি বলেন বিজেপি খুন করে দাঙ্গা লাগাতে চাইছে। আর বিজেপির এই ছক বানচাল করার আবেদনও জানিয়েছেন তিনি। একই সঙ্গে বিজেপির বিহার ও উত্তর প্রদেশ থেকে গুন্ডা নিয়ে আসছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীও একশোরও বেশি গাড়ি নিয়ে আসছে, যা নির্বাচনী বিধি ভঙ্গ করেছে বলেও অভিযোগ তোলেন তিনি। একই সঙ্গে এদিনও তিনি খোলা হবে বলে স্লোগান তোলেন। নন্দীগ্রাম থেকে হলদিয়া পর্যন্ত একটি ব্রিজ তৈরি করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

এদিকে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সমর্থনে একটি রোড শো করেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। প্রবল গরম আর রৌদ্র উপেক্ষা করেই ভক্ত ও অনুগামীদের ভিড়ে ঠাসা ছিল বিজেপির প্রচার মিছিল। 


অন্যদিকে দ্বিতীয় দফার শেষ প্রচারে নন্দীগ্রামে পদযাত্রা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।  সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখার্জি সমর্থনে সিপিআইএমের বিমান বসু কে নিয়ে নন্দীগ্রাম কলেজ ময়দান থেকে নন্দীগ্রাম বাজার পর্যন্ত রোড শো করলেন ।বিমান বসু এদিন বলেন এখানে মুখ্যমন্ত্রী দাঁড়িয়েছেন। তাই এই কেন্দ্রটি এমনিতেই আকর্ষণের কেন্দ্রবিন্দু। নাম না করে শুভেন্দু অধিকারীর প্রসঙ্গ তুলে বিমান বসু বলেন এক সময়ের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ অনুগামী এই কেন্দ্রে প্রতিদ্বন্দিতা করার আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আর বামেরাও লড়াই করছে। মীনাক্ষীকে ভোট দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। একই সঙ্গে বিমান বসু বলেন, গণতন্ত্রের নিয়মই হল মত প্রকাশের স্বাধীনতা দেওয়া। আর সেটাই বর্তমানে বাধা পাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।