করোনাভাইরাস সংক্রমণের  ভারতে জেরে প্রাণ গেল আরও এক ডাক্তারের। ঘচনাস্থল সেই মধ্যপ্রদেশের ইন্দোর। মাত্র তিন দিন আগেই এই ডাক্তারবাবুর করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এসেছিল। শুক্রবার সকালে ইন্দোরের এক হাসপাতালে তাঁর লড়াই ফুরিয়ে যায়। এই নিয়ে গত দুদিনে পর পর দুই করোনা-যোদ্ধা চিকিৎসকের মৃত্যু হল।

ডাক্তার ওমপ্রকাশ চৌহান সরাসরি কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসায় জড়িত ছিলেন না। তিনি ইন্দোরে বেসরকারি ক্লিনিক-এ রোগী দেখতেন। তবে ইন্দোর এই মুহূর্তে ভারতের অন্য়তম করোনা হটস্পট। শুক্রবার দুপুর পর্যন্ত ২২০ জনের বেশি করোনা পডিটিভ রোগীর সন্ধান মিলেছে এই শহর থেকে। এই সপ্তাহের শুরুতেই ডাক্তার চৌহানকে অরবিন্দ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিন দিন আগে পরীক্ষার ফল আসতে দেখা গিয়েছিল তিনি করোনাভাইরাস পজিডিভ। গতকাল থেকেই তাঁর অবস্থার অবনতি হয়েছিল। তাঁকে ভেন্টিলেটর-এর সমর্থন দেওয়া হয়েছিল। কিন্তু, এদিন ভোরে তাঁর শরীর আর চিকিৎসা নিতে পারেনি।

ডাক্তার শত্রুঘ্ন পঞ্জওয়ানি-র মৃত্যু হয়েছিল বৃহস্পতিবার

প্রাণীসম্পদ থেকে পোষ্য হল কুকুর, করোনাভাইরাস-এর জেরে চিনে বড়-সড় রদবদল...

Read more at: https://bangla.asianetnews.com/coronavirus-world/china-reclassifies-dogs-as-pets-not-livestock-in-post-virus-regulatory-push-q8jaz8

রবিবাসরীয় সন্ধ্যায় আবার টিভিতে প্রধানমন্ত্রী মোদী, আসতে চলেছে বড় ঘোষণা

আইসিইউ-তে শাহজাদা, কোভিড-১৯-এ আক্রান্ত সৌদি রাজ পরিবার

প্রাণীসম্পদ থেকে পোষ্য হল কুকুর, করোনাভাইরাস-এর জেরে চিনে বড়-সড় রদবদল

বৃহস্পতিবারই, কোভিড-১৯ সম্পর্কিত জটিলতার কারণে ভারতে প্রথম কোনও ডাক্তারের মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টা নাগাদ মৃত্যু হয়েছিল জেনারেল ফিজিশিয়ান ডাক্তার শত্রুঘ্ন পঞ্জওয়ানি-র। আশ্চর্যের বিষয়, তিনিও সরাসরি করোনাভাইরাস রোগীদের চিকিৎসায় জড়িত ছিলেন না। ডাক্তার ওমপ্রকাশ চৌহানের মতো তিনিও ইন্দোরের একটি নিজের ক্লিনিকে রোগী দেখতেন। আরও আশ্চর্যের হল তিনিও শেষ পর্যন্ত এই অরবিন্দ হাসপাতালেই ভর্তি ছিলেন। মধ্যপ্রদেশের ভোপালে হচ্ছে টাকি!