06:22 PM (IST) Apr 06
বেলেঘাটা আইডি-তে ১২ জনের শারীরিক অবস্থা খুব ভাল

করোনা আতঙ্কের মধ্য়েই সুখবর দিলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী। বেলেঘাটা আইডি-তে ১৭ জন করোনা আক্রান্ত রোগীর  মধ্য়ে ১২ জনের অবস্থা খুব ভাল। এ কথা জানালেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। পাশাপাশি বেলেঘাটা আইডি, এসএসকেম হাসপাতালের ভূয়সী প্রশংসা করলেন তিনি।রাজ্যে করোনা আক্রান্তের  সংখ্যা এই মুহূর্তে ৬১। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। করোনা নিয়ে আশার কথা শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

06:03 PM (IST) Apr 06
১ কোটি দিলেন চিদম্বরম

সাংসদ তহবিল থেকে ১ কোটি দিলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম।

 

06:01 PM (IST) Apr 06
দিল্লির সরকারি স্কুলে এবার রেশন

 

দিল্লির সরকারি স্কুল থেকে এবার রেশন দেওয়া হবে গরিবদের। পাওয়া যাবে ৪ কেজি আটা ও ১ কেজি চাল।

 

05:34 PM (IST) Apr 06
২৪ ঘন্টায় বাড়ল ৬৯৩ জন রোগী

স্বাস্থ্য মন্ত্রক এদিন জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ভারতে ৬৯৩ জন নতুন কোভিড-১৯ আক্রান্তের সম্ন্ধান পাওয়া গিয়েছে। এতে করে ভারতে আক্রান্তের মোট সংখ্যা ৪,০৬৭-তে পৌঁছে গিয়েছে। এর মধ্যে ১,৪৪৫ জনই তাবলিগি জামাত-এর সদস্য বা তাদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন বলে, জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম-সচিব লব আগরওয়াল। মন্ত্রক আরও জানিয়েছে, রোগীদের মধ্যে চিয়াত্তর শতাংশ পুরুষ আর ২৪ শতাংশ মহিলা।

05:21 PM (IST) Apr 06
বাংলার করোনা-কমিটিতে নোবেলজয়ী

কোবিড -১৯ সঙ্কটের প্রতিক্রিয়ায় নীতিগ্রহণের জন্য নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়-কে নিয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করছে পশ্চিমবঙ্গ সরকার। সরকারর পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন বেলা ১২টা পর্যন্ত মোট ৬১ জন কোভিড-১৯'এ আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ৫৫ জন ৭টি পরিবারের সদস্য।

04:24 PM (IST) Apr 06
বিচ্ছিন্নতায় ২৫,৫০০ জামাত সদস্য

তাবলিগি জামাত-এর ২৫,০০০ এর বেশি স্থানীয় কর্মী এবং তাঁদের সংস্পর্শে আসা মোট ২৫,৫০০ মানুষকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে বলে, সোমবার জানালো কেন্দ্রীয় সরকার। নয়াদিল্লি-তে তাবলিগি জামাতের এক সভা থেকেই ভারতের ১৪টি রাজ্যে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। 

03:54 PM (IST) Apr 06
ভাতা কমল সাংসদদের

কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ সংসদীয় আইন, ১৯৫৪-এর অনুযায়ী এতদিন সাংসদদের যে বেতন, ভাতা ও পেনশন দেওয়া হতো তার সংশোধনীর অধ্যাদেশ অনুমোদন করেছে। ফলে, এক বছরের জন্য সমস্ত ভাতা ৩০ শতাংশ কমানো হল।

02:42 PM (IST) Apr 06
এখনও হয়নি গোষ্ঠী সংক্রমণ

দেশে এখনও গোষ্ঠী সংক্রমণ হয়নি। দাবি করল আইসিএমআর।

01:38 PM (IST) Apr 06
হাসপাতাল থেকে ছাড়া পেলেন কণিকা

মার্চ মাসের শেষের দিকে করোনা ভাইরাসে সংক্রমক হয়ে সংবাদ শিরোনামে উঠে আসেন কণিকা কাপুর। যদিও তাঁক নিয়ে শোরগোল পড়ার কারণ ছিল অন্য। নিজে সংক্রমক জেনেও বিভিন্ন অনুষ্ঠানে যাওয়া এবং একাধিক মানুষদের সঙ্গে দেখা করা জারি রেখেছিলেন কণিকা। পরবর্তীতে প্রকাশ্যে আসে তাঁর করোনা টেস্ট পজিটিভ এসেছে। সপ্তাহ দুয়েক হাসপাতালে থাকার পর দু'দিন আগেই তাঁর ষষ্ঠ টেস্ট নেগেটিভ এসেছে। অবশেষে করোনা যুদ্ধে জয়ী হলেন কণিকা। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বলিউড গায়িকা।  

01:35 PM (IST) Apr 06
মোদীর ৫ পয়েন্টের মার্কশিট

বিজেপি-র ৪০ তম প্রতিষ্ঠা দিবসে, ক্যাডারদের উদ্দেশে পাঁচ দফা আবেদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী - গরিবদের জন্য 'সেবা অভিযান', নিজেদের মুখ ঢেকে রাখা, করোনা-যোদ্ধাদের জন্য 'ধন্যবাদ অভিযান', 'আরোগ্য সেতু অ্যাপ' জনপ্রিয় করা, 'পিএম কেয়ারস' তহবিলে আর্থিক অনুদান।

01:28 PM (IST) Apr 06
করোনায় আক্রান্ত এবার রাজ্য়ের এক কাউন্সিলর

করোনায় আক্রান্ত হলেন এবার এক কাউন্সিলর। প্রথমে, করোনা উপসর্গ সহ মধ্যমগ্রাম পুরসভার ওই কাউন্সিলর আরজিকরে ভর্তি হন।  শনিবার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপরই ওই কাউন্সিলর আইডি-তে নিয়ে যাওয়া হয়।  
 

01:19 PM (IST) Apr 06
ঘোষিত দেশের প্রথম 'কনটেইনমেন্ট জোন'

গত কয়েকদিনে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন একের পর এক নার্স ও ডাক্তার। অনেকেরই ফল ইতিবাচক এসেছে, বাকিদের রয়েছে উপসর্গ। এরপরই দেশের প্রথম করোনাভাইরাস কনটেইনমেন্ট জোন হল ওকহার্ট হাসপাতাল। মুম্বইয়ের এই হাসপাতাল-এ সংক্রমণের অবস্থাটা এখন ভয়াবহ।  


11:38 AM (IST) Apr 06
'স্ট্যাচু অফ ইউনিটি' বিক্রির বিজ্ঞাপন

'স্ট্যাচু অফ ইউনিটি' বিক্রি করা হবে, একটি কেনাবেচার সাইটে দেওয়া হল বিজ্ঞাপন, দামা রাখা হয়েছে ৩০ হাজার কোটি টাকা, বিক্রির টাকা খরচ হবে করোনা চিকিৎসায়। খবরটি স্থানীয় এক সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পরই চোখে পড়ে স্ট্যাচু অফ ইউনিটি  কর্তৃপক্ষের। তারপর পুলিশকে ওই অজানা ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করার আর্জি জানানো হয়। তারপরই সাইট থেকে বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়া হয়।

 

10:16 AM (IST) Apr 06
হাসপাতালে ব্রিটিশ প্রধানমন্ত্রী

নিজের করোনা সংক্রমণের কথা আগেই জানিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, ট্যুইটারে ভিডিও বার্তা দিয়ে সংক্রমণের কথা জানান বরিস জনসন, আক্রান্ত হওয়ার ১০ দিন পরেও হয়নি আবস্থার উন্নতি, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ব্রিটিশ প্রধানমন্ত্রী।

08:22 AM (IST) Apr 06
বাঘের করোনা ভাইরাস

 

নিউইয়র্কের বোনেক্স চিড়িয়াখানা করোনা সংক্রমণের শিকার এবার বাঘমামা।

 

08:19 AM (IST) Apr 06
মার্কিন মুলুকে ফের হাজারের বেশি মৃত্যু

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১২০০ মানুষের।

 

08:17 AM (IST) Apr 06
গুজরাতে দেখা মিলল করোনা পুলিশের

মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে গুজরাতের সুরাতে করোনা ভাইরাসের হেলমেট পরে পথে নামল পুলিশ।

 

08:16 AM (IST) Apr 06
ইন্দোনেশিয়ান নাগরিকের করোনা সংক্রমণ

নিজামুদ্দিন মার্কেজে যোগ দেওয়া এক ইন্দোনেশিয়ান নাগরিকের করোনা টেস্ট পজিটিভ। প্রয়াগরাজের জেলা হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

 

08:14 AM (IST) Apr 06
মহাবীর জয়ন্তীতেও বন্ধ থাকল মন্দিরের দরজা

করোনা সংক্রমণের কারণে দিল্লির দ্বারকা মহাবীর জয়ন্তীতেও বন্ধ থাকতে বিখ্যাত জৈন মন্দির। 

 

 

08:12 AM (IST) Apr 06
গত ২৪ ঘণ্টায় ২৭ জনের মৃত্যু

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২৭ জনের। এটাই এখনও পর্যন্ত দেশে সবচেয়ে বেশি মৃত্যু একদিনে। ভারতে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা সেঞ্চুরি করে ফেলল।