উত্তরপ্রদেশের পরিস্থিতি নিয়ে ক্রমশ উদ্য়োগ বাড়ছে। উত্তরপ্রদেশে নতুন করে করোনায় আক্রান্ত ১৯। পাশাপাশি মধ্য়প্রদেশে আরও ১৬ জনের করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ এসেছে। প্রাথমিক অনুমান, টাটাপট্টিতে গিয়েই আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য়কর্মীরা। 

আরও পড়ুন, 'জনসংখ্য়ার অনুপাতে করোনা আক্রান্তের সংখ্য়া অনেক কম', অভয় বার্তা দিলেন চিকিৎসক কুনাল সরকার

জানা গিয়েছে, উত্তরপ্রদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯। যার ফলে উত্তরপ্রদেশের পরিস্থিতি নিয়ে ক্রমশ উদ্য়োগ বাড়ছে। অপরদিকে মধ্য়প্রদেশে আরও ১৬ জনের লালারস পরীক্ষার জন্য় পাঠানো হয়েছিল। তাদের প্রত্য়েকেরই রিপোর্ট পজিটিভ এসেছে। প্রাথমিকভাবে অনুমান করে নেওয়া হচ্ছে যে, টাটাপট্টিতে গিয়েই আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য়কর্মীরা। করোনা আক্রান্তের পরিসংখ্যানের পাশাপাশি উদ্বেগ বাড়িয়েছে কেন্দ্রের দেওয়া আরও একটি তথ্য। সাধারণ ভাবে মনে করা হচ্ছিল, বয়স্করাই বেশি সংক্রমণপ্রবণ। কিন্তু কেন্দ্রের তথ্য বলছে দেশে এখনও পর্যন্ত যাঁরা আক্রান্ত, তাঁদের ৮৩ শতাংশেরই বয়স ৫০ বছরের নীচে।  ২১ থেকে ৪০ বছরের মধ্যের লোকজনই দেশে এখনও পর্যন্ত সবথেকে বেশি করোনায় সংক্রামিত হয়েছেন (মোট আক্রান্তের ৩৩ শতাংশ)। তবে এটাও ঠিক যে মৃত্যুর হার সবথেকে বেশি ষাটোর্ধ্বদের মধ্যেই। যদিও আক্রান্তদের মধ্যে তাঁরা ১৭ শতাংশ।

১২ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩০২, ক্রমশই প্রকট হচ্ছে নিজামুদ্দিন যোগ

দেশে ৩০০০ ছাপিয়ে গেল নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭২ জন। মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে ৭৭। সুস্থ হয়ে উঠেছেন ২৬৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৮৫। অন্য দিকে, দিল্লিতেও প্রতি দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৪৫। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১৩ জন।

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ