'বিশ্ব জুড়ে ভ্যাকসিন হোক বিনামূল্যে', টুইট বার্তা মহুয়ার। রাজ্য় ভয়াবহ কোভিড রুখতে একমাত্র ভ্য়াকসিন ভরসা। এদিকে শহরের অনেকেই এখনও ভ্যাকসিন পাননি। একে তো ঘাটতি, তার উপর টাকা দিয়ে অনেকেই কিনতে পারছেন না। সরকারি জায়গায় গিয়ে কেনার সৌভাগ্য হওয়ার আগেই অনেক ক্ষেত্রে স্টক শেষ। 

 

এদিনে সারা দেশ তথা রাজ্যে ভ্য়াকসিনের অভাব দেখা দিয়েছে অক্সিজেনের মতোই। ভোট চলাকালীন জনসভায় গিয়ে রাজ্যকে কম ভ্য়াকসিন পাঠানো হচ্ছে বলে অভিযোগও তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। যদিও সম্প্রতি কোভিড মোকাবিলায় সাহায্য চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তারই জবাবে পশ্চিমবঙ্গকে সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রী হর্ষ বর্ধন। পাশাপাশি ভ্য়াকসিনের এতোটাই আকাল পড়েছে যে রাজ্যে পয়লা মে থেকেই ১৮ উর্ধ্বদের ভ্য়াকসিন রেজিস্টেশনের কথা বলেও আদৌ ভ্য়াকসিনের ঘাটতিতে টিকাকরণ সম্ভব হয়নি। এবার মহুয়া মৈত্র জানালেন, 'বিশ্ব জুড়ে ভ্যাকসিন হোক বিনামূল্যে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ বাংলা আবারও তুলল প্রথম আওয়াজ।' এবং লড়াইয়ে প্রথম হওয়ায় গর্ব অনুভব করেছেন তিনি। 

 

 

এদিন বিধানসভার প্রথম অধিবেশনে শনিবার দৃঢ়তার সঙ্গে এই কথাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পাশপাশি কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যেকে পর্যাপ্ত ভ্য়াকসিন, অক্সিজেন না দেওয়া নিয়েও অভিযোগ তুলেছেন মমতা। তিনি এদিন বলেছেন, কেন বাংলাকে ভ্যাকসিন-অক্সিজেন দেওয়া হচ্ছে না।  যদিও ইতিমধ্যেই নবান্ন থেকে ঘোষণা করে মমতা জানিয়েছেন, রাজ্যের একাধিক হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট গড়ে তোলা হবে।