বৃহস্পতিবার বিশ্বকাপ ২০১৯-এর গুরুত্বপূর্ণ ম্যাচ। মুখোমুখি টুর্নামেন্টের এখনও পর্যন্ত দুই অপরাজিত দল ভারত ও নিউজিল্যান্ড। কিন্তু এই আকর্ষণীয় মোকাবিলাতেও কিছুটা হলেও বৃষ্টি। নটিংহামে এদিন সকাল থেকেই গুড়ি-গুড়ি বৃষ্টি হচ্ছে। মাঝে অবশ্য বৃষ্টি থামে। কিন্তু পিছিয়ে গেল বিশ্বকাপের ১৮তম ম্যাচের টস।

আরও পড়ুন: বৃষ্টির হুমকি ভারত ম্যাচেও, কেন নেই রিজার্ভ ডে - কী ব্যাখ্যা দিল আইসিসি

আম্পায়াররা জানিয়েছেন, পিচের অবস্থা ভালই আছে। কিন্তু যেহেতু গত কয়েকদিনে অত্যন্ত বেশি মাত্রায় বৃষ্টি হয়েছে, তাই তাঁরা মাঠ-কর্মীদের পিচ ও মাঠের শুকনো করার জন্য কিছুটা সময় দেওয়া হচ্ছে। তবে তাঁরা এই বিবৃতি দেওয়ার মধ্য়েই ফের নতুন করে বৃষ্টি নেমেছে ট্রেন্ট ব্রিজে।

আরও পড়ুন: ৫৭ করলেই পিছনে পড়বেন সচিন, আরও এক বিশ্বরেকর্ডের সামনে কিং কোহলি

আম্পায়াররা অবশ্য এরপরেও ম্যাচ করার বিষয়ে আশাবাদী। আগামী ৭৫ মিনিট অপেক্ষা করা হবে পরিস্থিতি কোনদিকে যাচ্ছে তা খতিয়ে দেখার জন্য। এই গুরুত্বপূর্ণ ম্য়াচ অল্প কয়েক ওভারের জন্য হলেও করতে উদ্যোগী আইসিসি। কাজেই বাড়তি কিছু সময়ও অপেক্ষা করা হবে বলে জানানো হয়েছে।

এর আগে ভারতীয় বোর্ড অবশ্য জানিয়েছিল নটিংহামের আকাশ কালো করে থাকলেও বৃষ্টি হচ্ছে না। ইতিমধ্যেই চলতি বিশ্বকাপের ৩টি ম্যাচ বাতিল হয়েছে বৃষ্টির জন্যে দুটি ম্যাচে টস পর্যন্ত করা যায়নি। ভারত ম্যাচে এমনিতেই প্রচুর দর্শক হয়। বৃহস্পতিবারের সব টিকিট বিক্রি হয়ে গিযেছে। এই অবস্থায় ম্যাচটি  করতে না পারলে বড় আর্থিক ক্ষতির মুখে পড়ে আইসিসি। দুর্দান্ত ক্রিকেটিয় যুদ্ধ দেখা থেকেও বঞ্চিত হবেন দর্শকরা।

আরও পড়ুন: ১৫ দিনও হয়নি, এরমধ্যেই বিশ্বকাপে হল বেশ কিছু আকর্ষণীয় রেকর্ড, দেখে নিন একনজরে