আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর শুরু হওয়ার এক সপ্তাহ আগেই ইংল্যান্ড পৌঁছে গেল বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। এদিন মুম্বই থেকে ভোর ৪টে ১০ মিনিটের বিমানে রওনা দিয়েছিলেন দলের ১৫ সদস্য, কোচ, ম্যানেজার ও অন্যান্য সাপোর্ট স্টাফরা। ভারতীয় সময় ৬ টা ১০ মিনিটে বিসিসিআই এর পক্ষ হিথরো বিমান বন্দরে দাঁড়ানো ভারতীয় দলের একটি টিম ফটো পোস্ট করে জানানো হয়, তাঁরা পৌঁছে গিয়েছেন বিশ্বকাপের দেশে।

 

হিথরো বিমান বন্দরকে একেবারে এইবারের বিশ্বকাপের লোগোর লাল-নীল রঙে সাজিয়ে তোলা হয়েছে। বিমান বন্দরের লাউঞ্জ থেকে বের হলেই বড় হোর্ডিং টাঙিয়ে বিশ্বকাপ খেলতে আসা প্রতি দল ও তাঁদের সমর্থকদের জন্য স্বাগতম-বার্তা জানানো হচ্ছে। সেই হোর্ডিং-এর সামেন দাঁড়িয়েই ছবি তুলেছে ভারতীয় ক্রিকেট দল। ছবিতে একেবারে মাঝখানে রীতিমতো হলিউডি নায়রদের কায়দায় মাথায় কাউবয় হ্যাট পরে দাঁড়িয়ে আছেন কোচ রবি শাস্ত্রী। আর তাঁর দুই পাশে আছেন দুই প্রধান জোরে বোলিং ভরসা মহম্মদ শামি ও ষশপ্রীত বুমরা। তারপর থেকে দুই পাশে সার দিয়ে দাঁড়িয়ে আছেন সকল ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। 

এদিন মুম্বই বিমান বন্দরে প্রত্যেক ভারত ক্রিকেটারকে দেখা দিয়েছিল একেবারে ডের এমব্লেম দেওয়া ফর্মাল পোশাকে। বিমানে উঠে অবশ্য জোরে বোলার শামি-সহ অনেক ক্রিকেটারই সাধারণ পোশাক পরে নিয়েছিলেন। কিন্তু বিশ্বকাপে তাঁরা শুধু ক্রিকেটারই নন, দেশের রাষ্ট্রদূতও বটে। তাই বিমান লন্ডনের মাটি ছোঁয়ার আগেই ফের সকলে ফর্মাল পোশাকে ফিরে যান।

আগামী ২৫ ও ২৮ মে তারিখে যথাক্রমে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে দুটি অনুশীলন ম্যাচ খেলবে। এই ম্যাচগুলি আইসিসির পক্ষ থেকেই আয়োজন করা হচ্ছে। ৩০ মে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা  ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ। আর বিরাট কোহলিরা অভিযান শুরু করবেন ৫ জুন তারিখে, প্রতিপক্ষ সেই দক্ষিণ আফ্রিকাই।