বিশ্বকাপে বড় দুঃসংবাদ ভারতীয় দলের জন্য। গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন ওপেনার শিখর ধাওয়ান। বিশ্বকাপের মধ্যে ধবনের আঙুলের চোট সারবে না বোঝার পরেই তাঁকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলল টিম ম্যানেজমেন্ট। ধাওয়ানের বদলে দলে আসতে চলেছেন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। তিনি ইতিমধ্যেই ইংল্যান্ডে টিমের সঙ্গে যোগ দিয়েছেন। 

অস্ট্রেলিয়া ম্যাচে শতরান করলেও বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান ধাওয়ান। তাঁর আঙুলের হাড়ে চিড় ধরেছিল। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে অবশ্য দাবি করা হয়েছিল, বিশ্বকাপে খেলার সম্ভাবনা রয়েছে ধাওয়ানের। দশ থেকে বারো দিন তাঁর চোটের দিকে নজর রাখা হবে। তার পরেই বাঁ হাতি ওপেনারকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিল টিম ম্যানেজমেন্ট। 

 

 

কিন্তু বিষয়টি সম্পর্কে ওয়াকিবহল একট সূত্র সংবাদসংস্থার কাছে দাবি করেছে, ধাওয়ানের চোট সারতে আরও অন্তত দু' সপ্তাহ সময় লাগবে। তিনি বিশ্বকাপে আর খেলার মতো জায়গায় নেই বলেই দাবি করেছে ওই সূত্রটি। পরে ভারতীয় দলের ম্যানেজার সুনীল সুব্রহ্মণিয়ামও এই খবরের সত্য়তা স্বীকার করে নিয়েছেন। আইসিসি-র কাছে ধাওয়ানের বদলি হিসেবে ঋষভ পন্থের নাম পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি। পাকিস্তান ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দিয়েছিলেন পন্থ। 

ইতিমধ্যেই ভারতীয় দলের চিন্তা বাড়িয়ে পেসার ভুবনেশ্বর কুমারও পাকিস্তান ম্যাচে চোট পেয়েছেন। অধিনায়ক বিরাট কোহলি অবশ্য দাবি করেছেন, দু' তিনটি ম্যাচের পর থেকেই দলে ফিরবেন ভুবনেশ্বর।