দেশে ক্রমাগত বাড়ছে করোনা বাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। করোনা যুদ্ধে সামালি হচ্ছে দেশের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। এগিয়ে আসছেন ক্রীড়া ব্যক্তিত্বরা। নিজেদের সাধ্য মত অনুদান দিয়ে সাহায্য করছেন কেন্দ্র তথা রাজ্যসরকারগুলিকে। এবার করোনা মোকাবিলায় এগিয়ে এলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বের অন্যতম সেরা লেগ স্পিনার অনিল কুম্বলে। সংকটের পরিস্থিতিতে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর তহবিলে ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আপদকালীন তহবিলে অর্থ সাহায্য করলেন অনিল কুম্বলে।

আরও পড়ুনঃদেশের অন্যতম সেরা জওহরলাল নেহরু স্টেডিয়াম এখন কোয়ারেন্টাইন সেন্টার

আরও পড়ুনঃকরোনাভাইরাসের থাবা, দেউলিয়া হওয়ার পথে আমেরিকার রাগবি প্রতিযোগিতা

মঙ্গলবার নিজের ট্যুইটার হ্যান্ডেলের মাধ্যমে অর্থ সাহায্যের কথা জানান অনিল কুম্বলে।  তবে করোনা তহবিলে কী পরিমাণ অর্থ সাহায্য করেছেন তিনি, সেটা খোলসা করে জানাননি কিংবদন্তি লেগ-স্পিনার। ট্যুইটারে টেস্ট ক্রিকেটে ৬১৯ উইকেটের মালিক জানান, করোনাকে বোল-আউট করতে আমাদের একত্রিত হয়ে এই লড়াই লড়তে হবে। আর সেই লক্ষ্যে আমি কর্ণাটকের মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর করোনা তহবিলে আমি আমার সামান্য দান তুলে দিলাম। আপনারাও করুন।’ কুম্বলের এই উদ্যোগকে দেশ তথা বিশ্ব জুড়ে সাধুবাদ জানিয়েছেন তার অনুগামীরা।

 

 

শুধু কুম্বলে এর আগে করোনা যুদ্ধে অর্থ  অনুদান করলেও তার পরিমাণ খোলাসা করে জানানি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী অনুষ্কা শর্মা। সোশল সাইটে কোহলি ও অনুষ্কাও শুধু অর্থ অনুদানের কথাই জানিয়েছেন। এছাড়াও ৫০ লক্ষ টাকা করে দিয়েছেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়। ৫২ লক্ষ টাকা দিয়েছেন সুরেশ রায়না। প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি বিধায়ক গৌতম গম্ভীরও দান করেছেন ৫০ লক্ষ টাকা। এছাড়াও সাহায্যের হাত বাাড়িয়েছেন শিখর ধওয়ান সহ একাধিক ক্রিকেটার। তবে ক্রিকেটার মধ্যে ৮০ লক্ষ টাকা দিয়ে সেই তালিকায় শীর্ষে আছেন ভারতীয় দলের হিট ম্যান রোহিত শর্মা। তবে দলের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলের উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।

আরও পড়ুনঃস্বাস্থ্যকর্মীদের সম্মান জানিয়ে মাথা মুন্ডন করলেন ওয়ার্নার, বিরাট কোহলিকে দিলেন একই চ্যালেঞ্জ