মহামারী করোনা ভাইরাসের জেরে লকডাউন গোটা বিশ্ব বিশ্ব। তারপরও গোটা পৃথিবীতে দ্রুত গতিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কোভিড ১৯-এর কারণে বিশ্ব জুড়ে বন্ধ সমস্ত স্পোর্টিং ইভেন্ট। গৃহবন্দি অবস্থায় সময় কাটাচ্ছেন ক্রিকেটার থেকে ফুটবলাররা। পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি সামাজিক সচেতনার বার্তাও দিচ্ছেন ক্রীড়া ব্যক্তিত্বরা। কিন্তু তারপরও সময় কাটানোর জন্য নান উপায় বার করতে হচ্ছে সকলকে। সমস্ত স্পোর্টিং ইভেন্ট বন্ধ থাকায় সোশাল মিডিয়াকে ব্যবহার করে একের পর এক অভিনব খেলা বা চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। এবার নেটিজেনদের জন্য একটি মজার খেলা নিয়ে এল আইসিসি

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় এবার বেলুরমঠে ২ হাজার কেজি চাল দিলেন সৌরভ

লকডাউনে গৃহবন্দি হয়ে সময় কাটাতে বিনোদনের খোঁজে মানুষ। এই আবহেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল  নেটাগরিকদের জন্য  টুইটার হ্যান্ডল থেকে বুধবার একটি ছবি পোস্ট করেছে। নীল রঙের ব্যাকগ্রাউন্ডের সেই ছবিতে আপাত দৃষ্টিতে দেখা যাচ্ছে ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুলের অসংখ্য মুখ। ছবিটি আপলোড করে আইসিসি লিখেছে, ‘‘লোকেশ রাহুলের এই সমুদ্রের মধ্যে বিরাট কোহালিকে খুঁজে পাচ্ছেন?’’আসলে লোকেশের অসংখ্য ছবির মধ্যেই রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহালির একটি ছবি। সেই ছবি খুঁজে বের করতে নেটাগরিকদের চ্যালে়ঞ্জ জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। সোশাল মিডিয়ায় পোস্টটি ছড়িয়ে পড়তেই লোকেশ রাহুলের মাঝে বিরাট কোহলির খোঁজে। 

 

 

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ,বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন জস বাটলার

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে সামিল ভারতীয় ক্রিকেটাররা, একঝলকে দেখে নিন কে কত অনুদান দিলেন

এই প্রথম নয়, সমস্ত স্পোর্টিং ইভেন্ট বন্ধ হবার পর থেকেই একাধিক অভিনব গেম ও চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে আইসিসি। বিশ্ব জুড়ে মনোরঞ্জনের কথা ভেবে নিজেদের ৪৫ বছরের আর্কাইভও খুলে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। যার ফলে ক্রিকেটের ইতিহাসে যে কোনও ম্যাচই আপনি দেখতে পারবেন নিজের ইচ্ছা মত। তবে এদিনের চ্যালেঞ্জ একটু শক্ত হলেও মনে ধরেছে নেটাগরিকদের।