এবার করোনা ভাইরাস থাবা বসালো ভারতীয় ক্রিকেটে। মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে প্রয়াত হলেন প্রাক্তন ক্রিকেটার চেতন চৌহান।  গত ১২ জুলাই করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে চেতন চৌহানের। তারপর থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শুক্রবার রাত থেকে শারীরিক অবস্থার অবনতি হলে ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। শনিবার থেকে তার শারীরিক অবস্থা আরও খারপ হতে শুরু করে। রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন ক্রিকেটার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। প্রাক্তন ভারতীয় ওপেনার চেতন চৌহান রেখে গেলেন স্ত্রী ও ছেলে বিনায়ককে। 

আরও পড়ুনঃধোনির সেরা ১৫ ছবি, যা দেখে আপ্লুত হবেন আপনিও

করোনা আক্রান্ত হওয়ার পর চেতনকে লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাঁকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। করোনা থেকে মুক্তি পাওয়ার আগেই শুক্রবার কিডনি সমস্যায় ভুগতে শুরু করেন তিনি। পরে কিডনিতে সংক্রমণ দেখা দেয় তাঁর। যার ফলে রক্তচাপজনীত সমস্যায় পড়েন প্রাক্তন ক্রিকেটার। সেই কারণেই সময় নষ্ট না করে চিকিৎসকরা তাঁকে ভেন্টিলেশনে লাইফ সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেন। ক্রমশ তার মাল্টি অর্গান ফেলিওর হয়। অবশেষে রবিবার প্রয়াত হন চেতন চৌহান। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মৃত্যুতে শোকের ছায়া ক্রিকেট জগতে।

আরও পড়ুনঃধোনির দিদির কথা অনেকেই জানেন,কিন্তু দাদার কথা কেনও চেপে যান তিনি

আরও পড়ুনঃতাদের বন্ধুত্ব যেন 'জয়-বীরুর' মত, ধোনিকে নিয়ে কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়েছিলেন রায়না
 
আন্তর্জাতিক ক্রিকেটে চেতন চৌহানের অভিষেক হয় ১৯৬৯ সালে। ভারতের জার্সি গায়ে  চল্লিশটা টেস্ট ও সাতটা ওয়ানডে খেলেছেন তিনি। এক সময় কিংবদন্তী সুনীল গাভাসকরের সঙ্গে দীর্ঘ দিন সামলেছেন ভারতীয় দলের ওপেনিংয়ের দায়িত্ব। টেস্ট ক্রিকেটে চেতন চৌহানের মোট রান ২০৮৪। ১৬টি হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। সর্বোচ্চ স্কোর ছিল ৯৭। তিনিই একমাত্র ভারতী ক্রিকেটার যিনি কোনও সেঞ্চুরি ছাড়া টেস্টে ২ হাজার রাম করেছিলেন। চেতন চৌহানের মৃত্যুর পর শোক প্রকাশ করেছেন ভারতের বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা। তাঁর আত্মার শান্তি কামনার পাশাপাশি, পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন সকলে।