করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করছে কেন্দ্র ও রাজ্যের সরকারগুলি। এই পরিস্থিতিতে দেশের পিছিয়ে পড়া মানুষরা অন্ন সংস্থানে সমস্যায় পড়েছেন। সেই সঙ্গে করোনার চিকিৎসার জন্যে বিপুল খরচ রয়েছে। এই ক্ষেত্রে ক্রীড়াজগৎ থেকে সেলিব্রিটিরা নিজেদের সাধ্যমত আর্থিক সাহায্য করে প্রধামন্ত্রীর আপতকালীন ত্রাণ তহবিলে সাহায্য করছেন। ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়,সুরেশ রায়না, শিখর ধওয়ান সহ একাধিক ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ও বর্তমান তারাকারা।

আরও পড়ুনঃকেন্দ্রের ভূমিকা নিয়ে সরব হরভজন, লকডাউনের আগে পরিযায়ী শ্রমিকদের কথা ভাবা উচিত ছিল

২০০৭ ও ২০১১ ক্রিকেট বিশ্বকাপ অন্যতম নায়ক ছিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীর। ক্রিকেট কেরিয়ার শেষ করে তিনি এখন দিল্লির বিজেপি সাংসদ। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার দেশের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রাক্তন ক্রিকেটার। ক্রিকেটারদের মধ্যে সবেচয়ে বেশি টাকা দান করলেন ক্রিকেটার-সাংসদ গম্ভীর। করোনামুক্ত দেশ গড়ার কাজে রিলিফ ফান্ডে নিজের সাংসদ তহবিলের লোকাল এরিয়া ডেভলপমেন্ট স্কিম থেকে ১ কোটি টাকা দিতে চলেছেন গম্ভীর। গম্ভীর বলেন, 'এই মুহূর্তে আমাদের দেশে যা সম্পদ রয়েছে, সবটাই করোনার বিরুদ্ধে লড়াইয়ে ব্যবহার করা উচিত। তবেই দেশ ঘুরে দাঁড়াতে পারবে। রিলিফ ফান্ডের জন্যে তাই সাংসদ তহবিল থেকে ১ কোটি অনুদানের ব্যবস্থা করেছি। সেই সঙ্গে সাংসদ হিসেবে এক মাসের বেতনও কেন্দ্রীয় ত্রাণ তহবিলে দান করেছি।'

আরও পড়ুনঃফের করোনা মোকাবিলায় ৩২ কোটি টাকা দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় ৩০ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত ইষ্টবেঙ্গল ক্লাবের

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টিম ইন্ডিয়ার টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে। মহারাষ্ট্র সরকারকে মোটা টাকার আর্থিক অনুদান দিলেন এই মুম্বইকর। করোনা ভাইরাসের জেরে পরিস্থিতি খারাপ হচ্ছে মহারাষ্ট্রে। ইতিমধ্যে সে রাজ্যের বেশকিছু মানুষ মারণ ভাইরাসের বলি হয়েছেন। আক্রান্তের সংখ্যা প্রায় দুশোর কাছাকাছি পৌঁছে গিয়েছে। করোনা আক্রান্তদের সুশ্রুষা ও দরিদ্র মানুষের সেবায় ১০ লক্ষ টাকা দান করলেন রাহানে।