নজির স্পর্শ করলেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। শুক্রবার ওয়েলিংটনে ভারতের হয়ে ওপেন করতে নেমে এই রেকর্ড স্পর্শ করেছেন মায়াঙ্ক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের মাটিতে ওপেন করতে নেমে কাটিয়েছেন পুরো একটি সেশন। শুনতে খুব সাধারণ লাগলেও আজ পর্যন্ত আগরওয়ালের আগে কেবলমাত্র একজন ওপেনারই এই কাজটি করতে পেরেছেন। তিনি হলেন মনোজ প্রভাকর। 

পৃথ্বী শ এর সাথে জুটি বেঁধে ওপেন করতে নেমেছিলেন আগরওয়াল। সাউদির বলে ১৬ রানে আউট হয়ে ফেরেন পৃথ্বী শ। চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলি-ও টিকতে পারেননি বেশিক্ষণ। তাদের দুজনকেই ফেরান দেশের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা দীর্ঘদেহী পেসার কাইল জেমিসন। পূজারাকে ১১ এবং কোহলিকে ২ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান জেমিসন। প্রথম সেশনে একসময় ভারত ৪০ রানে ৩ উইকেট হারিয়ে রীতিমতো বেকায়দায় পরে গিয়েছিল। সেই জায়গা থেকে পরিস্থিতি সামাল দেন সহ অধিনায়ক রাহানে এবং আগরওয়াল। লাঞ্চ অবধি সেই ৩ উইকেট হারিয়েই ৭৯ রানে পৌঁছয় ভারত। 

৩০ বছর আগে নেপিয়ারে ভারতের হয়ে দ্বিতীয় টেস্টে ওপেন করতে নেমেছিলেন মনোজ প্রভাকর। প্রথম সেশন কাটিয়ে শেষ পর্যন্ত তিনি ২৬৮ বল খেলে ৯৫ রান করেছিলেন। ভারত করেছিল ৩৫৮ রান। জবাবে ১ উইকেট ১৭৮ রান তুলেছিল নিউজিল্যান্ড। তারপরে বৃষ্টিতে খেলা ভেস্তে গিয়েছিল। কোন দলই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেনি। ফলে ম্যাচটি ড্র হয়ে যায়।আগরওয়াল যদিও প্রভাকরের মতো বড় রান করতে পারেননি। দ্বিতীয় সেশনে বোল্টের বলে ৩৪ রানে আউট হয়ে ফেরেন তিনি।