করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সারা দেশ জুড়ে ২১ দিনের লকডাউনের কথা ঘোষণা করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা ভাইরাসের সংক্রমণকে প্রশমিত করার আর অন্য কোনও উপায় নেই বলে মনে করছেন তিনি। তারপর থেকে অনেক তারকা ক্রিকেটারই সরকারের এই উদ্যোগের পাশে দাঁড়িয়েছেন এবং তারা নিজেদের সোশ্যাল মিডিয়া একাউন্ট থেকে সমগ্র দেশবাসীর কাছে এই কঠিন সময়ে সরকারি নির্দেশ মেনে চলার অনুরোধও জানিয়েছেন তিনি। সেই তালিকায় নবতম সংযোজন মহম্মদ সামি। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে সামিল হলেন মাস্টার ব্লাস্টার, দিলেন ৫০ লক্ষ টাকা

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় একের পর এক ভিডিও শেয়ার শিখর ধাওয়ানের

এই মুহুর্তে করোনা ভাইরাসের সাথে ভারত কিভাবে মোকাবিলা করে তার দিকে নজর রেখেছে গোটা বিশ্ব। ২১ দিনের লকডাউনের ফল কি দাঁড়ায় তা জানতেও উদগ্রীব সকলে। এই অবস্থায় নিজের টুইটার একাউন্ট থেকে একটি ভিডিও বার্তা পোস্ট করেছেন মহম্মদ সামি। সেই ভিডিও বার্তায় তিনি সকলকে চিকিৎসক এবং সরকারের নির্দেশ অনুযায়ী বাড়িতে থাকতে অনুরোধ করেছেন। ২১ দিন বাড়িতে থাকলে তা ভবিষ্যতে সকলের পক্ষে উপকারী হবে বলে জানিয়েছেন সামি। 

 

 

সারা বিশ্ব জুড়ে জনজীবন স্তব্ধ করে দিয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। সারা পৃথিবী জুড়ে প্রায় ৫ লক্ষ্য মানুষ এখনও অবধি এই মারণ ভাইরাসের কবলে পড়েছে। তার মধ্যে মৃত্যু হয়েছে ২৬,০০০ এরও বেশি মানুষের। সেইজন্যই ভারতে ২১ দিনের জন্য লকডাউনের মতো একটি সিদ্ধান্ত অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছিল। তা সত্ত্বেও এখনও অবধি ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ৭০০ ছুঁয়ে ফেলেছে। 

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় বাবার সঙ্গে নাচলেন যুজবেন্দ্র চাহল, সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

এই অবস্থায় দাঁড়িয়ে মহম্মদ সামি সকল দেশবাসীকে ঘরে থাকতে অনুরোধ করেছেন এবং বলেছেন এই অবস্থায় যারা বাড়িতে বসে থাকবে তারা এক একজন নায়কের থেকে কম নন। আর নায়ক হওয়া একেবারেই সোজা নয়। তার সাথে চিকিৎসকদের বলে দেওয়া সতর্ক বার্তাও সকলকে মেনে চলতে বলেছেন তিনি।