বিশ্বকাপ ২০১৯-এর সেমিফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে শেষবারের মতো দেশের হয়ে খেলতে দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। ছায় মাসেরও বেশি সময় হয়ে গেল ভারতীয় দলে তাঁর দেখা নেই। কবে ফিরবেন সেই বিষয়েও কোনও নিশ্চয়তা নেই। তবে আসন্ন আইপিএলে খেলবেন ধোনি। সেজন্য আগামী সপ্তাহ থেকে অনুশীলনেও নামতে শুরু করেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। ১৯ মার্চ থেকে শুরু হচ্ছে সিএসকে-র প্রস্তুতি। তবে ধোনি অনুশীলনে নামছেন ৩ অথবা ৪ মার্চ থেকে। তবে তার আগে মাঠে একেবারে অন্য ভূমিকায় দেখা গেল চেন্নাই সুপার কিংসের অধিনায়ককে। 

আরও পড়ুন: দিল্লির হিংসা নিয়ে এবার রাষ্ট্রপতির দ্বারস্থ কংগ্রেস, উদ্বেগ প্রকাশ রাষ্ট্রসংঘের

আরও পড়ুন: প্রতারণার অভিযোগ এবার ভোটকুশলী প্রশান্ত কিশোরের বিরুদ্ধে, দায়ের হল মামলা

গত বুধবার ধোনির অফিশয়াল ফ্যান প্রফাইল থেকে ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে রাঁচিতে ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে রোলার চালিয়ে পিচ সমান করার কাজ করছেন মেন ইন ব্লুর প্রাক্তন অধিনায়ক। যাতে ক্যাপশন রয়েছে, "একজন মানুষ, বিভিন্ন ভূমিকায়।" ধোনির পিচ রোলার চালানোর এই ভিডিও ইতিমধ্যে নেট দুনিয়ায় ঝড় তুলেছে। 

 

 

তবে ক্রিকেটের বাইরে পিচ রোলারের স্টিয়ারিং ধরলেও ধোনি এখন মন দিয়েছেন চাষবাসে। অন্তত ফোনির ফ্যান প্রফাইল থেকে ট্যুইট করা একটি ভিডিও দেখে সেটাই মনে হচ্ছে। যেখানে প্রাক্তন ভারত অধিনায়ককে দেখা যাচ্ছে অর্গানিক ফার্মে চাষ করতে। 

 

 

ট্যুইটারে পোস্ট করা সেই ভিডিওতে জানা যাচ্ছে নিজের জমিতে ধোনি পেঁপে ফলিয়েছেন। আর পেঁপের ফলন ভাল হওয়া. এবার তিনি তরমুজ চাষের উদ্যোগ নিয়েছেন।