টি২০ সিরিজে নিউজিল্যান্ড-কে হোয়াইট ওয়াশ করার আনন্দ ম্লান হয়ে গেল ভারতের। ওয়ানডে ও টেস্ট সিরিজ শুরুর আগে বড় ধাক্কা খেল বিরাট বাহিনী। কাফ মাসলে চোটের জন্য় আসন্ন দুই সিরিজ থেকেই ছিটকে গেলেন রোহিত শর্মা। রবিবার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম তথা টি২০ সিরিজের শেষ ম্যাচের সময় চোট পান রোহিত।

শেষ ম্যাচে ভারত বিশ্রাম দিয়েছিল অধিনায়ক বিরাট কোহলিকে। তাঁর অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব ছিল রোহিতের উপরই। নিউজিল্যান্ডের রান তাড়া করে কেএল রাহুলের সঙ্গে ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ব্যক্তিগত ৬০ রানের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

ফলে ব্ল্যাক ক্যাপসের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারতের দুই নিয়মিত ওপেনার-এর কেউই থাকলেন না। আগেই সিরিজ থেকে হাতের চোটের জন্য ছিটকে গিয়েছিলেন রোহিতের পার্টনার শিখর ধাওয়ান। ৫ ফেব্রুয়ারি থেকেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজ শুরু হয়ে যাবে। তার আগে কেএল রাহুলের সঙ্গে ওপেন করার মতো একজন ব্যাটসম্যান খুঁজে বের করতে হবে বিরাটদের। দেশ থেকে কাউকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় কিনা সেটাও দেখার।

তারপর আছে টেস্ট সিরিজ। ঘরের মাঠে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে আপাতত টেস্ট ওপেনার হিসাবে নিজের জায়গাটি পাকা করেছিলেন রোহিত শর্মা। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজেও তিনি খেলতে পারবেন বলে জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় দলের পক্ষ থেকে।