Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, রোহিত রাহুলের জোড়া অর্ধশতরান, বিনা উইকেটে ১০০ - আফগানদের বিরুদ্ধে দারুণ শুরু ভারতের

আবু ধাবিতে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে মুখোমুখি আফগানিস্তানের  (Afghanistan) বিরুদ্ধে জোড়া অর্ধশতরান করলেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং কেএল রাহুল (KL Rahul)। দারুণ খেলছে ভারত (India)। 
 

T20 World Cup 2021, IND vs AFG - Rohit Sharma, KL Tahul both hit Half century against Afghanistan ALB
Author
Kolkata, First Published Nov 3, 2021, 8:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবারই, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে দুর্দান্ত অর্ধশতরান করলেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং কেএল রাহুল (KL Rahul)। এদিনও টসে হারেন বিরাট কোহলি (Virat Kohli)। ভারতকে (India) আগে ব্যাট করতে ডাকেন আফগান অধিনায়ক মহম্মদ নবি। নবিন উল হকের বলে ১২তম ওভারে অর্ধশতরান পূর্ণ করলেন রোহিত (৫৩*)। খেলেছেন ২৭টি বল। মেরেছেন ৭টি চার ও ১টি ছয়। 

তাঁকে যোগ্য সঙ্গ দিচ্ছেন কেএল রাহুলও। ৩৫ বলে অর্ধশতরান পূর্ণ করেছেন তিনিও। মেরেছেন ৪টি চার ও ২টি ছয়। ১২ তম ওভারেই বিনা উইকেটে ১০০ রানের গন্ডি পেরিয়ে গিয়েছিল ভারত। এদিন রাহুল রোহিত ওপেনিং জুটিতে ৮৯ বলে ১৪০ রান তুললেন। 

শেষ পর্যন্ত ১৫তম ওভারে করিম জানাতের বলে এক্সট্রা কভারের উপর দিয়ে তুলে মারতে গিয়ে মহম্মদ নবির হাতে ধরা পড়লেন রোহিত। করলেন ৪৭ বলে ৭৪ রান। মারলেন ৮টি চার ও ৩টি ছয়। এটি রোহিত শর্মার ২৩তম টি২০আই ক্রিকেটের অর্ধশতরান। অন্যদিকে রাহুল পেলেন তাঁর টি২০আই কেরিয়ারের ১৩তম অর্ধশতরান। এই নিয়ে টি২০ বিশ্বকাপে ১১ ইনিংস পর অর্ধশতরান পেলেন রোহিত।

কেএল রাহুল শেষ পর্যন্ত করলেন ৪৮ বলে ৬৯ রান। মারলেন ৬টি চার ও ২টি ছয়। গুলবদিন নইবের বল ফ্লিক করতে গিয়ে বলের লাইন মিস করলেন রাহুল। ফলে বোল্ড হলেন তিনি। 

তবে এদিন তিনি এবং রোহিত শর্মা একটি রেকর্ডও গড়লেন। তাঁদের করা ১৪০ রানের জুটিই টি২০ বিশ্বকাপে ভারতের পক্ষে সর্বোচ্চ রানের জুটি। এর আগে বীরেন্দ্র সেওয়াগ ও গৌতম গম্ভীর, ২০০৭ সালে ডারবানে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩৬ রান তুলেছিলেন। এতদিন সেটাই ছিল সর্বোচ্চ। এছাড়া এই নিয়ে টি২০আই ক্রিকেটে চতুর্থবার ১০০ রানের জুটি গড়লেন রোহিত ও রাহুল। 

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ১০০ রানের জুটি সবচেয়ে বেশিবার গড়েছেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান, ৫ বার। ৪ বার করে শতরানের জুটি রয়েছে রোহিত শর্মা - শিখর ধাওয়ান, মার্টিন গাপ্টিল - কেন উইলিয়ামসন এবং রোহিত শর্মা - বিরাট কোহলির। সবথেকে বেশিবার টি২০ ক্রিকেটে ১০০ রানের জুটির অংশ হয়েছেন রোহিত, ১২ বার। এই বিষয়ে তাঁর সঙ্গে একই স্থানে রয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios