শেষ হয়েছে লোকসভা নির্বাচন ২০১৯ -এর সাত দফার ভোটগ্রহণ। ২৩ মে বের হবে চুড়ান্ত ফলাফল। তবে এদিন ভোটগ্রহণ শেষ হলেই বিভিন্ন সংস্থা এক্সিট পোল-এর ফলাফল ঘোষণা করা শুরু করেছে। এই ফলাফল নেহাতই সমীক্ষা হলেও অনেক সময়ই এর থেকে চুড়ান্ত ফলাফলের আভাস পাওয়া যায়। 'টাইমস নাও'-এর সমীক্ষা কিন্তু বলছে হইহই করে ক্ষমতায় ফিরছে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকার।

'টাইমস নাও'-এর এক্সিট পোল অনুযায়ি এনডিএ পেতে চলেছে ৩০৬ টি আসন, বিজেপি একাই পাবে ২৬২টি আসন। আর এনডিএ-র সামান্য আসন বাড়িয়ে পেতে পারে ১৩২টি আসন। কংগ্রেস পেতে পারে ৭৮টি আসন। এছাড়া অন্য়ান্যদের হাতে থাকবে ১০৪টি আসন।

অর্থাত, কোনও ভাবেই নরেন্দ্র মোদীকে আটকাতে পারছে না কোনও দল। এমনকী বিজেপি ভাঙন ধরিয়েছে মমতা বন্দোপাধ্যায়ের ভোটেও। তৃণমূলের লক্ষ্য ছিল এই রাজ্যে ৪২ আসনে ৪২টি জেতা। সেক্ষেত্রে তারা কেন্দ্রের সরকার গঠনে বড় ভূমিকা নিতে পারে। কিন্তু 'টাইমস নাও'-এর এক্সিট পোল-এর ফলাফল মিলে গেলে কিন্তু দিদির কপালে ভাঁজ বেড়ে যেতে পারে।

টাইমস নাও-এর এক্সিট পোল বলছে, এই রাজ্যে বিজেপি অনেকগুলি আসন বাড়িয়ে ১১টি আসন পেতে চলেছে। আর মমতা বন্দোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস ৩৪টি আসন থেকে নেমে যাবে ২৮টি আসনে। কংসের ঝুলিতে আসবে ২টি আসন এবং বামেরা তাদের ১টি আসন ধরে রাখবে।