বিভিন্ন সংবাদমাধ্যমের এক্সিট পোলে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরছেন বলে আগাম দাবি করা হচ্ছে। শুধু তাই নয়, এ রাজ্যে বিজেপি দশ থেকে ষোলটি আসন পেতে পারে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে, কোনও কোনও এক্সিট পোলে দাবি করা হচ্ছে বাংলায় বিজেপি-র আসন তৃণমূলের সমসংখ্যক হয়ে যেতে পারে।

স্বভাবতই এই এক্সিট পোলের ফলাফল মানতে নারাজ মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও তাঁর দাবি, বিজেপি হারছেই। এমন কী এক্সিট পোলের এই একতরফা ফলাফলও নরেন্দ্র মোদীর চক্রান্ত বলে অভিযোগ তাঁর। টুইট করে মমতা বলেছেন, "এক্সিট পোল নিয়ে গুজবে আমি বিশ্বাস করি না। এই এক্সিট পোলের ফলকে অস্ত্র করে হাজার হাজার ইভিএম অদলবদলের চেষ্টা করা হবে। ফলাফলকে প্রভাবিত করার চেষ্টা করা হবে। আমি সব বিরোধী দলের কাছে আবেদন করব ঐক্যবদ্ধ থাকার জন্য। আমরা একসঙ্গে এই যুদ্ধে লড়ব।"

মমতার দাবি, অন্যান্য বিরোধী নেতানেত্রীদের সঙ্গেও তাঁর কথা হয়েছে। তাঁরাও এক্সিট পোলের ফলাফল মানছেন না. মমতার দাবি, বিরোধীদের ঐক্যে ফাটল ধরাতেই এই ধরনের এক্সিট পোলের ফল দেখানো হচ্ছে। এ দিনও দলের কর্মী-সমর্থক এবং সাধারণ মানুষের কাছে সজাগ হয়ে স্ট্রংরুমে বন্দি ইভিএম-এর উপরে নজর রাখার আবেদন জানিয়েছেন তৃণমূল নেত্রী।