তাঁর সঙ্গীতের মূর্ছনায় মাত গোটা দেশ। আধুনিক তানসেন বলা যেতে পারে মিউজিক কম্পোজারকে। আন্তর্জাতিক মঞ্চ থেকেও এসেছে তাঁর কাজের স্বীকৃতি। জিতেছেন অস্কারের মত পুরস্কারও। এবারর চলচ্চিত্র নির্মানের দিকে ঝুঁকতে চালেছেন পৃথিবী বিখ্যাত এই সুরস্রষ্টা। প্রযোজনা করতে চলেছেন ৯৯ সঙস  নামে একটি সিনেমা। তবে ছবি তৈরির আগে পরিচালককে শর্ত দিয়েছেন রহমান।

আরও পড়ুন: সুপ্রিম নির্দেশের ফাঁপরে ট্রাম্প, তাজ দর্শনে ভরসা ব্যাটারি গাড়ি

ছবি প্রযোজনার পাশাপাশি স্ক্রিপ্টও লিখেছেন রহমান। যার পরিচালনা করবেন বিশ্বেস কৃষ্ণমূর্তী । বিশ্বেসের পরিচালক হিসাবে এটাই প্রথম ছবি হতে চলেছে। সিনেমায় অভিনয় করবেন নবাগত ইহান ভাট। তবে ছবি তৈরির আগেই পরিচালকে কয়েকটি শর্ত দিয়ে রেখেছেন প্রযোজর রহমান। স্পষ্ট করে দিয়েছেন সিনেমায় কাস্ট করা যাবে না কোনও পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীকে। কিন্তু কেমন এমন শর্তা দিলেন জগৎবিখ্যাত সুরসম্রাট।

আরও পড়ুন: রাজধানীতে এসে আইটিসি মৌর্যতে রাত্রিবাস ট্রাম্পের, স্যুইটের একদিনের ভাড়া শুনলে চমকে যাবেন

বৃহস্পতিবার ছিল ৯৯ সঙস-এর মিউজির লঞ্চ। তাতেই কারণটা খোলসা করলেন রহমান। জানালেন, সিনেমার জন্য তিনজন পাকিস্তান অভিনেতা ও মিউজিশায়নকে শটলিস্ট করেন বিশ্বেস। কিন্তু তাতে একেবারেই সায় ছিল না রহমানের। নিজের প্রথম ছবি ঘিরে ভারত-পাকিস্তানের মধ্যে কোনও উত্তেজনা তৈরি হোক তা একেবারেই চাননি সুরকার রহমান। 

 

 

২০১৬ সালে উর হামলার পর প্রতিবেশী দেশটির অভিনেতাদের ভারতে এসে অভিনয় করার বিষয়ে বিতর্ক তৈরি হয়েছিল। ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাকিস্তানি অভিনেতাদের বয়কট করা হয়। সেই অভিজ্ঞতা থেকেই নিজের প্রথম ছবিতে পাকিস্তানি তারকা কাস্ট করতে একেবারেই রাজি ছিলেন না রহমান।