Asianet News BanglaAsianet News Bangla

সত্যজিৎ রায় লাইভ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড, পাচ্ছেন পরিচালক ইস্তভান জাবো ও পরিচালক মার্টিন স্করসেসি

সত্যজিৎ রায় লাইভ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড এবার কার ঝুলিতে, পাচ্ছেন হাঙ্গেরির পরিচালক ইস্তভান জাবো ও হলিউডের পরিচালক মার্টিন স্করসেসি। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী এই সরকারি সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

Martin Scorsese and  istv n szab are getting Satayjit ray life time award bjc
Author
Kolkata, First Published Oct 22, 2021, 12:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৫২তম ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার (Film Festival) মঞ্চে এবছর পুরষ্কৃত করা হবে দুই স্টারকে।  সত্যজিৎ রায় (Satyajit Ray) লাইভ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড (life time award) এবার পাচ্ছেন কে, বেশ কয়েকদিন ধরেই সেই নামের অপেক্ষায় ছিলেন ভক্তরা, এবার সিনে দুনিয়ার দুই স্টারের নাম এলো সামনে, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরের (Anurag Thakur) তরফে ঘোষণা করা হয়েছে এই খবর, এবার এই পুরষ্কার উঠছে অস্কারজয়ী হলিউড পরিচালক মার্টিন স্করসেসি (Martin Scorsese) এবং বিশ্ববিখ্যাত হাঙ্গেরিয়ান পরিচালক ইস্তভান জাবো (istv n szab) -র হাতে। 

শুক্রবার সকালেই এই খবর এলো সামনে। এবছর গোয়াতে হবে এই ফিল্ম ফেস্টিভ্যাল। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী এই সরকারি সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি জানান, গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ওই দুই বিশ্বখ্যাত পরিচালককে এই পুরস্কার দেওয়া হবে। ২০১৯ সালে স্করসেসি পরিচালিত 'দ্য আইরিশম্যান' সকলের মাাঝে প্রশংসিত হয়েছিল। একইসঙ্গে অস্কারের বিভাগে জায়গা করে নিয়েছিল এই ছবি। সত্যজিৎ রায়ের সৃষ্টি থেকে বহু অংশে তাঁরা সমৃদ্ধ, তা বারে বারে বলতে শোনা যায় এই পরিচালকদ্বয়কে। আর ২০২১-এ সেই দুই নামই উঠে এলো সেরার তালিকায়। 

আরও পড়ুন- পরিস্থিতির সঙ্গে লড়াই করে আমি ঘুরে দাঁড়িয়েছি, পুজোর মুখে ভক্তদের উদ্দেশ্যে কী বার্তা নুসরতের

আরও পড়ুন- খালি গায়ে শরীর মিলেমিশে একাকার, মলদ্বীপের সৈকতে আদরে মত্ত রাজ-শুভশ্রী, অন্তরঙ্গ মুহূর্ত প্রকাশ্যে

আরও পড়ুন-- 'নির্লজ্জ, বেহায়া, উগ্র', কেন এই মন্তব্য শুনতে হল জেনেলিয়াকে, খোলসা করলেন আরবাজ

  Martin Scorsese and  istv n szab are getting Satayjit ray life time award bjc

 Martin Scorsese and  istv n szab are getting Satayjit ray life time award bjc

Follow Us:
Download App:
  • android
  • ios