সারা বিশ্ব জুড়ে বন্ধ সমস্ত ক্রীড়া প্রতিযোগিতা। ক্রীড়াবিদরা বেশ কিছুদিন ধরে সময় কাটাচ্ছেন মাঠের বাইরে। এই অবস্থায় অভিনব সিদ্ধান্ত নিল বায়ার্ন মিউনিখ। সাম্প্রতিক পরিস্থিতির মধ্যেও ফুটবলারদের ছোট ছোট গ্রূপে ভাগ করে অনুশীলন করানোর সিদ্ধান্ত নিল ২০১৩ সালে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাব। আজ সোমবার অনুশীলনে নামছে তারা। বাভারিয়ান নেকড়েদের এই সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে সারা ফুটবলমহল জুড়ে। 

আরও পড়ুনঃমেসির ব্যক্তিগত জীবনের কিছু মূহুর্ত, যা বরাবর ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

বায়ার্ন মিউনিখই প্রথম দল যারা ফের অনুশীলনে ফিরতে চলেছে। সোমবার তাদের প্র্যাকটিস গ্রাউন্ড সাবেনার স্ট্রেসেসে ছোট ছোট গ্রূপে ভাগ করে ফুটবলারদের অনুশীলন করানো হবে। ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে যে সরকারি নীতি মেনে এবং প্রয়োজনীয় বিভাগীয় দপ্তরগুলির সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্কার পরিচ্ছন্নতা সম্পর্কিত যাবতীয় নীতি মেনে চলা হবে বলেও জানানো হয়েছে। 

আরও পড়ুনঃস্পেনের লকডাউনের নিয়ম অগ্রাহ্য করে দেশে ফিরলেন স্মলভ

আরও পড়ুনঃলকডাউনের ফলে পাওয়া সময়ে অ্যাথলিটদের নিজেদের দক্ষতাতে সান দিয়ে রাখতে বললেন মাইকেল ফেল্পস

ক্লাবের তরফ থেকে আরও জানানো হয়েছে যে জনসাধারণের কোনও প্রতিনিধি ফুটবলারদের অনুশীলন চলাকালীন উপস্থিত থাকতে পারবেন না। ভক্তদের কাছে ক্লাবের তরফ থেকে অনুরোধ জানানো হয়েছে যে যেন তারা সমস্ত  নির্দেশ মেনে চলেন তাহলে দুপক্ষেরই সুবিধা হবে। করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা সেক্ষেত্রে কমবে। তাই ক্লাবের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে বার বার করে ভক্তদের অনুশীলনে আসতে অনুরোধ করা হয়েছে। করোনা ভাইরাসের জেরে ৩০ শে এপ্রিল অবধি স্থগিত রাখা হয়েছে বুন্দেশলিগা।