অমিতাভ থেকে শাহরুখ, যারা বউ থাকতেও পরকীয়ায় ঝুঁকেছিলেন

First Published 27, Mar 2020, 3:52 PM

বলিউডে যেন বির্তক লেগেই রয়েছে। বি-টাউনে  প্রথম সারির অনেক তারকারাই আছেন যারা বউ থাকা সত্ত্বেও পরকীয়ায় জড়িয়েছিলেন। অভিনয়ের জগতে আসার কিছুদিনের মধ্যে  অনেকেই জড়িয়ে পড়েছিলেন এই রঙিন জগতে। নিজেদের ব্যক্তিগত সম্পর্ক, পরিবার সব প্রায় ভুলে গিয়েই পরকীয়ায় মেতে উঠেছেন বি-টাউনের একাংশ। অভিনয় জীবন, ব্যক্তিগত সম্পর্ক,  সমস্ত কিছুর মধ্যেই তাদের বির্তক যেন নানা ভাবে মাথাচাড়া দিয়ে উঠেছ। এই বিতর্কে বলিউড ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেতা অভিনেত্রীরাই শিরোনামে উঠে এসেছিলেন।  একাধিক পরকীয়ার জড়িয়ে ব্যক্তিগত জীবনে  বিচ্ছেদও হয়েছে অনেকের। অমিতাভ থেকে শাহরুখ, অক্ষয় সকলেই জড়িয়ে পড়েছিল পরকীয়ায়। বি-টাউনের এই পরকীয়ায় কারা কারা জড়িত,  রইল তালিকা।

বলিউডের অমর প্রেমের জুটি বলতে গেলেই প্রথমেই উঠে আসে রেখা এবংঅমিতাভের নাম। যা নিয়ে এখনও অনেক গুঞ্জনই শোনা যায়। তবে দুজনের কেউই এই নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ। কিন্তু গ্ল্যামার কুইনের এই সম্পর্কও বেশিদিন টেকেনি।

বলিউডের অমর প্রেমের জুটি বলতে গেলেই প্রথমেই উঠে আসে রেখা এবংঅমিতাভের নাম। যা নিয়ে এখনও অনেক গুঞ্জনই শোনা যায়। তবে দুজনের কেউই এই নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ। কিন্তু গ্ল্যামার কুইনের এই সম্পর্কও বেশিদিন টেকেনি।

বি-টাউনের কিং খান মানেই শাহরুখ খান। তাকে নিয়ে গুজব কোনওভাবেই যেন মেনে নেওয়া যায় না। প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে প্রেমের গুঞ্জনে মাতোয়ারা হয়েছিল বি-টাউন। যদিও এটা সত্যি না গুজব,তা নিয়েও  ধোঁয়াশা রয়েছে।

বি-টাউনের কিং খান মানেই শাহরুখ খান। তাকে নিয়ে গুজব কোনওভাবেই যেন মেনে নেওয়া যায় না। প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে প্রেমের গুঞ্জনে মাতোয়ারা হয়েছিল বি-টাউন। যদিও এটা সত্যি না গুজব,তা নিয়েও ধোঁয়াশা রয়েছে।

একদম ছোট বয়সে রিনা দত্তর সঙ্গে গাটছড়া বেঁধেছিলেন আমির খান। দীর্ঘ ১৬ বছরের বিবাহিত জীবনে ছেদ  ঘটে আমিরের। আমির খান ও রিনা দত্তের দুটি সন্তানও রয়েছে। যদিও বাবা- মায়ের বিচ্ছেদের পর থেকেই মায়ের সঙ্গে থাকেন জুনেইদ এবং ইরা। রিনার সঙ্গে বিচ্ছেদের পর পরই  আরও একটি সম্পর্কে জড়িয়ে পড়েন আমির। জেসিকা হাইনস নামে লেখিকা তথা সাংবাদিকের সঙ্গে সম্পর্কে জড়ান আমির। সূত্র থেকে শোনা গেছে,  আমির ও জেসিকার একটি সন্তান রয়েছে।তারপর কিরণ রাওয়ের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেতা। কিরণের সঙ্গে লিভ-ইন করেছিলেন বেশ কিছুদিন। ২০০৫ সালে কিরণের সঙ্গে গাটছড়া বাঁধেন আমির। বর্তমানে তাদের একটি কন্যা সন্তানও রয়েছে।

একদম ছোট বয়সে রিনা দত্তর সঙ্গে গাটছড়া বেঁধেছিলেন আমির খান। দীর্ঘ ১৬ বছরের বিবাহিত জীবনে ছেদ ঘটে আমিরের। আমির খান ও রিনা দত্তের দুটি সন্তানও রয়েছে। যদিও বাবা- মায়ের বিচ্ছেদের পর থেকেই মায়ের সঙ্গে থাকেন জুনেইদ এবং ইরা। রিনার সঙ্গে বিচ্ছেদের পর পরই আরও একটি সম্পর্কে জড়িয়ে পড়েন আমির। জেসিকা হাইনস নামে লেখিকা তথা সাংবাদিকের সঙ্গে সম্পর্কে জড়ান আমির। সূত্র থেকে শোনা গেছে, আমির ও জেসিকার একটি সন্তান রয়েছে।তারপর কিরণ রাওয়ের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেতা। কিরণের সঙ্গে লিভ-ইন করেছিলেন বেশ কিছুদিন। ২০০৫ সালে কিরণের সঙ্গে গাটছড়া বাঁধেন আমির। বর্তমানে তাদের একটি কন্যা সন্তানও রয়েছে।

সইফ আলি খান বরাবরই নিজের চেয়ে বড় মহিলাদের পছন্দ করতেন। মাত্র ২১ বছর বয়সে অমৃতা সিংকে বিয়ে করে সবাইকে হতবাক করে দিয়েছিলেন।'টশন' ছবির  শ্যুটিং চলাকালীন  সানবাথ নিচ্ছিলেন সইফ আলি খান। আর তা দেখেই নাকি সইফের প্রেমে পড়ে যান করিনা কাপুর খান। তবে বিয়ে করবেন নাকি শুধুই প্রেম সেই সিদ্ধান্ত  তিনি অবশ্য অনেক পরেই নিয়েছিলেন।  কিন্তু প্যারিসে গিয়ে সইফ তাকে বিয়ের প্রস্তাব দেন। পরপর দুবার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে শেষে কিনা পতৌদির ছোট নবাব সইফ আলি খানের সঙ্গে গাটছড়া বাঁধেন করিনা কাপুর খান।

সইফ আলি খান বরাবরই নিজের চেয়ে বড় মহিলাদের পছন্দ করতেন। মাত্র ২১ বছর বয়সে অমৃতা সিংকে বিয়ে করে সবাইকে হতবাক করে দিয়েছিলেন।'টশন' ছবির শ্যুটিং চলাকালীন সানবাথ নিচ্ছিলেন সইফ আলি খান। আর তা দেখেই নাকি সইফের প্রেমে পড়ে যান করিনা কাপুর খান। তবে বিয়ে করবেন নাকি শুধুই প্রেম সেই সিদ্ধান্ত তিনি অবশ্য অনেক পরেই নিয়েছিলেন। কিন্তু প্যারিসে গিয়ে সইফ তাকে বিয়ের প্রস্তাব দেন। পরপর দুবার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে শেষে কিনা পতৌদির ছোট নবাব সইফ আলি খানের সঙ্গে গাটছড়া বাঁধেন করিনা কাপুর খান।

বলি স্টার হৃতিকের সঙ্গে অনেকেরই নাম জড়িয়েছে।  বলিউডের কন্ট্রোভার্সি কুইন  কঙ্গনা রানাউতের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন হৃতিক। কাইটস ছবিতেও বারবারা মোরির সঙ্গে সম্পর্কে জড়ানোর কথা শোনা গিয়েছিল । আর সেই কারণেই  স্ত্রী সুজানের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়েছিল।

বলি স্টার হৃতিকের সঙ্গে অনেকেরই নাম জড়িয়েছে। বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউতের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন হৃতিক। কাইটস ছবিতেও বারবারা মোরির সঙ্গে সম্পর্কে জড়ানোর কথা শোনা গিয়েছিল । আর সেই কারণেই স্ত্রী সুজানের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়েছিল।

বলি অভিনেতা অর্জুন কাপুরও  সলমনের  বোন অর্পিতার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। তারপর তাদের সম্পর্কের বিচ্ছেদের  পর বলি ফ্যাশনিস্তা মালাইকা আরোরা খানের সঙ্গ সম্পর্কে রয়েছে অর্জুন।

বলি অভিনেতা অর্জুন কাপুরও সলমনের বোন অর্পিতার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। তারপর তাদের সম্পর্কের বিচ্ছেদের পর বলি ফ্যাশনিস্তা মালাইকা আরোরা খানের সঙ্গ সম্পর্কে রয়েছে অর্জুন।

আদিত্য চোপড়াও ২০০১ সালে তার কলেজের বান্ধবী পায়েল খান্নাকে বিয়ে করেছিলেন এবং মাত্র  8 বছর পরেই বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল তাদের। বিবাহ বিচ্ছেদের পরে, রানি মুখোপাধ্যায়ের সঙ্গে  ২০১৪ সালের ২১ শে এপ্রিল সাতপাকে বাঁধা পড়েছিলেন।

আদিত্য চোপড়াও ২০০১ সালে তার কলেজের বান্ধবী পায়েল খান্নাকে বিয়ে করেছিলেন এবং মাত্র 8 বছর পরেই বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল তাদের। বিবাহ বিচ্ছেদের পরে, রানি মুখোপাধ্যায়ের সঙ্গে ২০১৪ সালের ২১ শে এপ্রিল সাতপাকে বাঁধা পড়েছিলেন।

মোনা কাপুরের সাথে বিবাহিত হওয়া সত্ত্বেও, শ্রীদেবীকে প্রথম দেখে প্রেমে পড়ে গিয়েছিলেন বনি কাপুর। তা স্বীকার করতে বনি কাপুরের কোনও বাধা ছিল না । এমনকী বিয়ের আগেই শ্রীদেবী সাত মাসের গর্ভবতী ছিলেন।

মোনা কাপুরের সাথে বিবাহিত হওয়া সত্ত্বেও, শ্রীদেবীকে প্রথম দেখে প্রেমে পড়ে গিয়েছিলেন বনি কাপুর। তা স্বীকার করতে বনি কাপুরের কোনও বাধা ছিল না । এমনকী বিয়ের আগেই শ্রীদেবী সাত মাসের গর্ভবতী ছিলেন।

বলিউডের গোবিন্দা  বিবাহিত জীবনেও রানি মুখোপাধ্যায়ের প্রেমে পড়েছিলেন।   'হাদ কার্দি আপনে'র সেটে দু'জনের প্রথম দেখা হয়েছিল। নবাগত রানীকে দেখার পর থেকেই মনে ধরেছিল  গোবিন্দার। তাদের সম্পর্ক জানাজানি হওয়ার পরই স্ত্রী সুনীতা বাড়ি ছাড়ার সি

বলিউডের গোবিন্দা বিবাহিত জীবনেও রানি মুখোপাধ্যায়ের প্রেমে পড়েছিলেন। 'হাদ কার্দি আপনে'র সেটে দু'জনের প্রথম দেখা হয়েছিল। নবাগত রানীকে দেখার পর থেকেই মনে ধরেছিল গোবিন্দার। তাদের সম্পর্ক জানাজানি হওয়ার পরই স্ত্রী সুনীতা বাড়ি ছাড়ার সি

বলি অভিনেত্রী টুইঙ্কল খান্নার সঙ্গে বিয়ের পরও প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অক্ষয় কুমার। বিষয়টি জানাজানি হতেই প্রকাশ্যে অক্ষয়কে চড়ও মেরেছিলেন টুইঙ্কল।তারপর থেকে আর কখনও প্রিয়াঙ্কার সাথে কোনও ছবিতে সাইন করেননি অভিনেতা।

বলি অভিনেত্রী টুইঙ্কল খান্নার সঙ্গে বিয়ের পরও প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অক্ষয় কুমার। বিষয়টি জানাজানি হতেই প্রকাশ্যে অক্ষয়কে চড়ও মেরেছিলেন টুইঙ্কল।তারপর থেকে আর কখনও প্রিয়াঙ্কার সাথে কোনও ছবিতে সাইন করেননি অভিনেতা।

আদিত্য পাঞ্চালিও বলিউডের কন্ট্রোভার্সি কুইন  কঙ্গনা রানাউতের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। তাদের সেই সম্পর্ককে মেনে নিয়েছিলেন স্ত্রী জরিনা। যদিও এই নিয়ে বিতর্ক বহুদিন চলেছে।

আদিত্য পাঞ্চালিও বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউতের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। তাদের সেই সম্পর্ককে মেনে নিয়েছিলেন স্ত্রী জরিনা। যদিও এই নিয়ে বিতর্ক বহুদিন চলেছে।

বলি অভিনেতা মিঠুনও যোগিতা বালির সঙ্গে বিয়ের পরও শ্রীদেবীর সঙ্গে  সম্পর্কে জড়িয়েছিলেন। সূত্র থেকে এও জানা গিয়েছিল, মিঠুন এবং শ্রীদেবীও গোপনে বিয়েও করেছিলেন। এবং যোগিতা আত্মহত্যা করার চেষ্টা করেছিল।

বলি অভিনেতা মিঠুনও যোগিতা বালির সঙ্গে বিয়ের পরও শ্রীদেবীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। সূত্র থেকে এও জানা গিয়েছিল, মিঠুন এবং শ্রীদেবীও গোপনে বিয়েও করেছিলেন। এবং যোগিতা আত্মহত্যা করার চেষ্টা করেছিল।

শত্রুঘ্ন সিনহা যখন পুনম সিনহার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন তখনই রিনা রায়ের সঙ্গে  ডেটিংয়ের গুঞ্জন শোনা গিয়েছিল। রিনা যখন শত্রুঘ্ন  সঙ্গে ঘর বাধার স্বপ্ন দেখছিল তখনই শত্রুঘন সিনহা  তীর  স্ত্রীকে ছেড়ে যেতে অস্বীকার করেছিলেন। আর  তখনই হতাশ হয়েছিলেন রিনা।

শত্রুঘ্ন সিনহা যখন পুনম সিনহার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন তখনই রিনা রায়ের সঙ্গে ডেটিংয়ের গুঞ্জন শোনা গিয়েছিল। রিনা যখন শত্রুঘ্ন সঙ্গে ঘর বাধার স্বপ্ন দেখছিল তখনই শত্রুঘন সিনহা তীর স্ত্রীকে ছেড়ে যেতে অস্বীকার করেছিলেন। আর তখনই হতাশ হয়েছিলেন রিনা।

loader