Asianet News BanglaAsianet News Bangla

মৃত্যুকে চ্যালেঞ্জ জানিয়ে রেললাইন পার করছেন মহিলা, শিহরণ জাগানো ভিডিও দেখে তোলপাড় নেট দুনিয়া

ট্রেন আসার ঠিক আগের মুহূর্তে ব্যাগপত্র হাতে রেললাইন পার করছেন যাত্রীরা। ওইসময়েই সাক্ষাৎ মৃত্যুর মুখ ছুঁয়ে বেরিয়ে গেলেন এক মহিলা। সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের মধ্যে শিহরণ।

Woman escapes death while crossing railway track: hair-raising video enrages netizens ANBSS
Author
Kolkata, First Published Jul 20, 2022, 6:00 PM IST

বহু বছর ধরেই রেল মন্ত্রক বিভিন্ন সরকারি বিজ্ঞাপন ও প্রচারমূলক অনুষ্ঠানের দ্বারা মানুষের উদ্দেশ্যে সতর্কতা জারি করে চলেছে, পথচলতি যাত্রীদের রেলপথ অতিক্রম না করা বা চলন্ত ট্রেনের ওপর বিপজ্জনক স্টান্ট না দেখানোর পরামর্শ দেওয়া হয়েছে। তবুও, ট্রেনের দরজায় বা ট্রেনের ওপরে বিভিন্ন ধরনের ঝুঁকিপূর্ণ স্টান্ট ভিডিও অনলাইনে পাওয়া যায়, যেগুলো দর্শকদের হতবাক করে দেয়। সবচেয়ে ভয়ের বিষয় হল, এইসমস্ত স্টান্ট ভিডিও আদতে মজার মনে হলেও এগুলো অনেক সময়েই প্রাণঘাতী হয়ে থাকে।

খুব সম্প্রতিই এমন একটা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেটা মানুষকে আতঙ্কে স্তব্ধ করে দিতে পারে। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, বেশ কয়েকজন যাত্রী একটি ট্রেন থেকে নেমে যাচ্ছেন যে ট্রেনটা কোনও রেলওয়ে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল না। ট্র্যাক অতিক্রম করার চেষ্টা করা এইসমস্ত লোকদের কাছে এসে ট্রেন সম্পর্কে সতর্ক করতেও দেখা যায় একজন অচেনা ব্যক্তিকে। তবে, সংলগ্ন লাইনটিতে ট্রেন আসার কয়েক সেকেন্ড আগে সমস্ত সতর্কতা অবহেলা করেই সেইসব যাত্রীরা লাগেজ নিয়ে রেললাইন পার হতে থাকেন।

এইসময়েই একজন মহিলাকে দেখা যায় যিনি তাঁর হাতের ব্যাগপত্র নিয়ে রেললাইন অতিক্রম করে অন্যদিকে যেতে থাকেন, বারবার একদিক থেকে অন্যদিকে নিজের ব্যাগ আনা-নেওয়া করার সময় দ্বিতীয়বারে লাইন অতিক্রম করার এক্কেবারে পরমুহূর্তেই ঝাঁ ঝাঁ করে তাঁর পাশে চলে আসে দ্রুতগামী ট্রেন। মাত্র একচুল দূরত্বের জন্য সৌভাগ্যবশত প্রাণে রক্ষা পান ওই মহিলা। এত জোরে ট্রেনটি চলে যাবার পর তিনি ঠিক ধাতস্থ হয়ে উঠতে না পেরে এক বয়স্ক দম্পতি এবং অন্যান্য যাত্রীদের পাশে গিয়ে মাটিতে বসে পড়েন। তবে, সেক্ষেত্রেও তাঁরা বসেন অন্য একটি ট্রেনের নীচের দিকেই।

ভিডিওটিতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, শুধুমাত্র খামখেয়ালি যুবা পুরুষরাই নন, মহিলা, শিশু এমনকি বৃদ্ধ বৃদ্ধারাও নিজেদের প্রাণ সম্পর্কে একেবারেই ওয়াকিবহাল নন। সকলেই জীবনের ঝুঁকির খেলায় মত্ত। আইএএস অফিসার অবনীশ শরণ এই ভিডিওটি মাইক্রো-ব্লগিং সাইটে ক্যাপশন সহ শেয়ার করেছেন (শুরুতে হিন্দিতে লেখা), “জীবন তোমার। সিদ্ধান্তটি তোমার"। অনলাইনে শেয়ার করার পর, ভিডিওটি ২৭১ হাজার ভিউ পেয়েছে এবং এটির ১৮২৭টি রিটুইট করা হয়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরাও যাত্রীদের, বিশেষ করে মহিলাদের, নিজেদের দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য নিন্দা ও কটূক্তি করেছেন।

আরও পড়ুন- শিলিগুড়ি জংশনের কাছে ফের লাইনচ্যুত টয়ট্রেন, এর ফলে বিপাকে পরে যাত্রীরা
আরও পড়ুন- লোকাল ট্রেনের সিটের নিচ থেকে আবারও উদ্ধার সদ্যোজাত কন্যা সন্তান
আরও পড়ুন- উলুবেড়িয়া লোকাল ট্রেনের বগি খুলে বিপত্তি, ট্রেন পরিষেবায় ব্যাহত

Follow Us:
Download App:
  • android
  • ios