এমনিতেই লাদাখ সীমান্ত নিয়ে চাপা উত্তেজনা রয়েছে ভারত ও চিনের মধ্যেষ। এর মধ্যেই  ভারতের উত্তর-পূর্বের রাজ্য মণিপুরে ঘটল জঙ্গি হামলা। বৃহস্পতিবার সকালে মায়ানমার সীমান্ত লাগোয়া  চান্দেল জেলায় এই হামলা চালান হয়। আইইডি বিস্ফোরণের পাশাপাশি এলোপাথাড়ি গুলিও চালায় জঙ্গি দলটি।  জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ের জেরে শহিদ হন  অসম রাইফেলসের ৩ জওয়ান। জখম হয়েছেন আরও ৪ জন।

 

 

রাজধানী  ইম্ফল থেকে ১০০ কিলোমিটার দূরে এই হামলা চালান হয়েছে বলে জানা যাচ্ছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে মায়ানমার সীমান্তের কাছে অবস্থিত মণিপুরের চান্দেল জেলার একটি জায়গায় তল্লাশি চালাচ্ছিলেন ৪ নম্বর অসম রাইফেলসের জওয়ানরা। আচমকা সেখানে প্রথমে আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এরপর বাহিনীকে লক্ষ করে জঙ্গি দলটি চালাতে থাকে এলোপাথাড়ি গুলি। পাল্টা জবাব দেন  জওয়ানরাও। দু পক্ষের মধ্যে তীব্র গুলিবিনিময় হয়। গুলিবিদ্ধ হয়ে প্রাণ যায় অসম রাইফেলসের অন্তত তিন জওয়ানের।

আরও পড়ুন: সব রেকর্ড ভেঙে দেশে দৈনিক আক্রান্ত ৫২ হাজার ছাড়াল, মোট সংক্রমণ ১৬ লক্ষ ছুঁই ছুঁই

আরও পড়ুন: ১২ আগস্টের মধ্যে আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন, দুনিয়াকে আশার আলো দেখাচ্ছে রাশিয়া

স্থানীয় কোনও সন্ত্রাসবাদী সংগঠনই এই হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে।  এই প্রসঙ্গেই নাম উঠে আসছে স্থানীয় জঙ্গি সংগঠন পিপলস লিবারেশন আর্মির। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছে বিরাট বাহিনী। জঙ্গিদের সন্ধানে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।