করোনাভাইরাসে আক্রান্ত আশঙ্কায় কর্ণাটকের কালাবুর্গি অঞ্চলেরস এক ৭৬ বছরের বৃদ্ধ গত কয়েকদিন ধরে স্থানীয় এক হাসপাতালে বিচ্ছিন্ন ওয়ার্ডে ভর্তু ছিলেন। বুধবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে তাঁর মৃত্য়ু হয়েছে। তবে কোভিড-১৯'এ আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু হয়েছে কিনা এখনও স্পষ্ট নয়। একদিন আগেই করোনাভাইরাসের পরীক্ষার জন্য তাঁর নমুনা পাঠানো হয়েছিল গবেষণাগারে। এখনও তার ফলাফল আসেনি। তাই করোনাভাইরাসেই আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে এটা জোর দিয়ে বলা যাচ্ছে না।

জেলা সদর দফতর থেকে জানানো হয়েছে, মৃত ওই ব্যক্তির নাম মহম্মদ হুসেন সিদ্দিকি। তাঁর লালার নমুনা বেঙ্গালুরুর একটি ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট আসার অপেক্ষা করা হচ্ছে। সিদ্দিকি সম্প্রতি সৌদি আরবে উমরা করতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। ভারতে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০-এ দাঁড়িয়েছে।

এর আগে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ৩৩ বছরের এক যুবকের মৃত্যু হওয়ার পরও সন্দেহ করা হয়েছিল তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েই মারা গিয়েছেন। তিনিও সৌদি আরব থেকেই ফিরে অসুস্থ হয়ে পড়েছিলেন। জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট  - করোনাভাইরাসের সমস্ত লক্ষণ নিয়েই তিনি মুর্শিদাবাদ জেলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁকে বিচ্ছিন্ন করেই রাখা হয়েছিল। গত রবিবার তাঁর মৃত্যু হয়। কিন্তু তারপরে তাঁর রক্ত ও লালার পরীক্ষা করে দেখা গিয়েছিল, তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন।