অযোধ্যা মামলায়  ১৮ জুলাই-এর মধ্যে  মধ্যস্থতাকারীদের রিপোর্ট দিতে বলল সুপ্রিম কোর্ট।  সেই রিপোর্টের ওপর ভিত্তি করেই হবে শুনানি। এদিন শীর্ষ আদালত আরও বলে, যদি দেখা যায় ২৫ জুলাইয়ের মধ্যে অযোধ্যা মামলার কোনও সমাধান সূত্র  পাওয়া যাচ্ছে না তবে ২৫ জুলাই একদিনে শুনানিতে অযোধ্যা মামলার নিষ্পত্তি করবে শীর্ষ আদালত, জানাচ্ছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

অযোধ্যা মামলার বিষয়টি  নিয়ে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এফএম কালিফুল্লার নেতৃত্বে তৈরি হয়ছিল মধ্যস্থতাকারীদের দল।বলাই বাহুল্য, গত ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর অযোধ্যা মামলা সুপ্রিম কোর্টে ওঠে। এলাহবাদ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে শুরু হয় এই মামলা।

আরও পড়ুনঃ অযোধ্যা মামলা, মধ্যস্থতাকারীদের আরও সময়! কী জানালো সর্বোচ্চ আদালত

শীর্ষ আদালতে সম্প্রতি গোপাল সিং বিশারদ নামক এক ব্যক্তি (যিনি মাামলাকরীদেরও একজন) জানান অযোধ্যা মামলায় অহেতুক দেরি করা হচ্ছে। তখনই বিচারপতি রঞ্জন গগৈ বলেন, এই মামলা আর ফেলে রাখা যাবে না। আগামী ১৫ অগস্টের মধ্যে এই মামলার নিষ্পত্তি করতে হবে। এদিন বিচারপতি রঞ্জন গগৈ বলেন, আমরা এই মধ্যস্থতাকারী কমিটিকে রিপোর্ট দিতে বলেছি আগামী সপ্তাহের মধ্য়ে। রিপোর্ট হাতে পেলে আমরা মামলার পরবর্তী ধাপে এগোব, তার আগে জানতে হবে মধ্যস্থতাকারীদের কাজ শেষ হয়েছে কিনা। তাঁদের কাজ শেষ হলে আমরা ২৫ জুলাই থেকেই অযোধ্যা মামলার শুনানি শুরু করতে পারব।