Asianet News BanglaAsianet News Bangla

BREAKING NEWS- গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল

বিজয় রূপানির ছেড়ে যাওয়া পদে বসলেন ভূপেন্দ্র প্যাটেল। গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হল তাঁকে। 

Bhupendra Patel elected new Gujarat Chief Minister bpsb
Author
Kolkata, First Published Sep 12, 2021, 4:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজয় রূপানির ছেড়ে যাওয়া পদে বসলেন ভূপেন্দ্র প্যাটেল (Bhupendra Patel)। গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী (new Chief Minister of Gujarat) হিসেবে বেছে নেওয়া হল তাঁকে। বিজেপির পরিষদীয় কমিটির বৈঠকের পরে তাঁর নাম স্থির হয়। 

শনিবারই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বিজয় রূপানি। তার পরেই জল্পনা তৈরি হয়েছিল নতুন মুখ্যমন্ত্রীর নাম নিয়ে। মুখ্যমন্ত্রী বেছে নেওয়ার দায়িত্ব গিয়ে পড়ে কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমরের ওপর। রবিবার সকালেই গুজরাটে পৌঁছন তিনি। বেলা দুটো থেকে টানটান উত্তেজনার মধ্যে শুরু হয় বিজেপির পরিষদীয় বৈঠক। সেখানেই নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয় ভূপেন্দ্র প্যাটেলকে। 

উল্লেখ্য,  ২০২২ সালের ডিসেম্বরে গুজরাট বিধানসভা নির্বাচন। মাত্র ১৫ মাস আগেই রূপানির পদত্যাগ নিয়ে যথেষ্টই জল ঘোলা হয় দেশের রাজনীতিতে। তবে রূপানি গান্ধীনগরে পদত্যাগের কথা ঘোষণা করার সঙ্গে সঙ্গেই ভারতীয় জনতা পার্টির প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন তাঁকে মুখ্যমত্র্রীর দায়িত্বভার সামলানোর জন্য সুযোগ দেওয়ার তিনি বিজেপির প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি তিনি বলেন তাঁর সরে যাওয়ায় গুজরাটের উন্নয়ন থেকে থাকবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্ব গুজরাট উন্নয়নের পথে এগিয়ে যাবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios