অবশেষে আইএনএক্স মিডিয়া মামলায় চার্জশিট গঠন করল সিবিআই। তাতে রয়েছে তিহার জেলে বন্দি থাকা প্রাক্তন অর্থমন্ত্রী চিদম্বরমের নামও। এছাড়া, তাঁর পুত্র কার্তি চিদ্বরম ও প্রাক্তন মিডিয়া ব্যারন পিটার মুখোপাধ্যায় সহ মোট ১৪ জনের নাম রয়েছে চার্জশিটে।

এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বুধবার তিহার জেলের মধ্যেই গ্রেফতার করেছিল চিদম্বরমকে। তারপরই বৃহস্পতিবার দিল্লির এক আদালত আগামী ২৪ অক্টোবর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছে।

আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই-এর দাখিল করা চার্জশিটে পি চিদাম্বরমের পাশাপাশি, নাম রয়েছে পিটার মুখোপাধ্যায়, কার্তি চিদম্বরম, ভাস্কর (কার্তির সহযোগী), অর্থ দপ্তরের প্রাক্তন আন্ডার সেক্রেটারি আর প্রসাদ, অর্থ দপ্তরের ফোরার ডিরেক্টর প্রবোধ সাক্সেনা, অর্থ দপ্তরের যুগ্মসচিব অনুপ পূজারি এবং অর্থ দপ্তরের অতিরিক্ত সচিব সিধুশ্রী খুল্লার-এর। এছাড়া আইএনএক্স মিডিয়া, এএসসিপিএল এবং চেজ ম্যানেজমেন্ট সংস্থাকেও অভিযুক্ত করা হয়েছে।

চার্জশিট গঠনের আগে সিবিআই-এর পক্ষ থেকে আদালতে পি চিদম্বরম ও অর্থ দপ্তরের বাকি চার সরকারি আধিকারিককে অভিযুক্ত করার অনুমোদন নেয় আদালতের কাছ থেকে। গত ২১ অগাস্ট চিদম্বরমকে গ্রেফতার করেছিল সিবিআই। তার ৬৯ দিনের মধ্যেই এই মামলায় চার্জশিট দাকিল করল তারা। ফলে চিদম্বরমের জামিন পাওয়ার আশা আর রইল না বললেই চলে।