৩১ জুলাইয়ের মধ্যে হবে সিবিএসই পরীক্ষার ফল ঘোষণা করা হবে, এমনটাই সুপ্রিম কোর্টকে জানাল সিবিএসই। দশম শ্রেণির পারফরমেন্সের ভিত্তিতে নির্ধারিত হবে সিবিএসই দ্বাদশ শ্রেণীর ফলাফল। ৩০ শতাংশ ওয়েটেজ থাকবে দশম শ্রেণির পারফরমেন্সে এবং ৪০ শতাংশ ওয়েটেজ থাকবে একাদশ ও দ্বাদশের পারফরমেন্সে। সেইসঙ্গে নজরে থাকবে ইউনিট টার্ম ও প্র্যাকটিক্যাল পরীক্ষার ফলও।

আরও পড়ুন, মুকুল পত্নীকে নিয়ে চেন্নাই পৌঁছল এয়ার অ্যাম্বুলেন্স, আজই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা  

 

বৃহস্পতিবার শীর্ষ আদালতে অ্য়াটর্নি জেনারেল কেকে ভেনুগোপাল জানিয়েছেন, দ্বাদশ শ্রেণির ক্ষেত্রে প্র্যাক্টিক্যাল থাকবে। অন্যান্য নম্বর যাই হোক না কেন, প্র্যাক্টিক্যালে ১০০ নম্বর থাকবে। পাশাপাশি বোর্ডের তরফে জানানো হয়েছে, যে পড়ুয়ারা প্রাপ্ত নম্বরে সন্তুষ্ট হবে না, তাঁরা পুনরায় পরীক্ষায় বসতে পারবেন।তবে এই পরীক্ষা কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলেই নেওয়া হবে। সেই পরীক্ষায় প্রাপ্ত নম্বর চূড়ান্ত বলেই বিবেচিত হবে।

আরও পড়ুন, RMD তুললে অথৈ জলে পড়বে রাজ্যের ২ রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান, মমতাকে চিঠি বাংলাপক্ষের  


অপরদিকে, সিবিএসই জানিয়েছে, যদিও কোনও পরীক্ষার্থী তিন বছরের এই যোগ্যতা নির্ধারণ পদ্ধতিতে সফল নাও হতে পারে, তাহলে তাঁকে পুনর্মূল্যায়ন বা কম্পার্টমেন্ট ক্যাটাগরিতে রাখা হবে। প্রসঙ্গত, ১ জুন কোভিড পরিস্থিতিতে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল ঘোষণা করেছিল সিবিএসই। এরপর কোন পথে মূল্যায়ন করা হবে সোট জানাতেই সিবিএসই-কে ২ সপ্তাহ সময় দিয়েছিল সুপ্রিম কোর্ট। তারই পদ্ধতি ঠিক করতে ১২ সদস্যের কমিটি ঠিক করে সিবিএসই। এরপর এদিন ফল ঘোষণা নিয়ে সুপ্রিম কোর্টকে বিস্তারিত জানাল সিবিএসই।