03:59 PM (IST) Mar 21
দমদম কেন্দ্রীয় কারাগারে ধুন্ধুমার

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে দমদম কেন্দ্রীয় কারাগারে বন্দিদের এদিন থেকে বাড়ির লোকের সঙ্গে দেখা করা এবং কথা বলা বন্ধ করে দেওয়া হয়। এরই প্রতিবাদে সকাল থেকেই প্রতিবাদ জানাতে থাকেন বন্দীরা। একসময়ের পর অবস্থা হাতের বাইরে চলে যায়। জেলকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ বাধে। এই ঘটনায় তিন বন্দির মত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

02:50 PM (IST) Mar 21
পশ্চিমবঙ্গ স্থগিত উচ্চ মাধ্যমিক

পশ্চিমবঙ্গ সরকার করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখল। ২৭ এপ্রিল সব পরীক্ষা স্থগিত করা হল। ১৫ এপ্রিলের পরে নতুন সূচি ঠিক করা হবে।

02:39 PM (IST) Mar 21
সম্প্রদায় সংক্রমণের আশঙ্কা

এদিন পুনের এক বছর চল্লিশের মহিলা-র কোভিড-১৯ রোগে ধরা পড়েছে। সবচেয়ে বযের বিষয় তাঁর কোনও বিদেশ ভ্রমণের ইতিহাস নেই, এবং তিনি বিদেশ থেকে আসা কারোর সংস্পর্শেও আসেননি। আর তাই ভারতে সম্প্রদায় সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে। সেই ক্ষেত্রে ভারতে স্টেজ ৩-এ পৌঁছবে কোভিড-১৯ সংক্রমণ।

02:36 PM (IST) Mar 21
কনিকা কাপুরের বাড়ি ধোলাই

শালিমার গ্যালান্ট বিল্ডিং যেখানে কোভিড-১৯ আক্রান্ত প্লেব্যাক সঙ্গীত শিল্পী কনিকা কাপুর স্যানিটাইজড থাকেন, লখনউয়ের সেই অ্যাপার্টমেন্টটি এদিন লখনউ-এর ডিএম অভিষেক প্রকাশ-এর উপস্থিতিতে স্যানিটাইজ করা হয়। শুক্রবারই কানপুরের বিষ্ণুপুরী-তে তিনি যে বাড়িটিতে গিয়েছিলেন সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। এবং তাঁর নিকটজনদের বিচ্ছিন্ন করা হয়েছে।

 

02:30 PM (IST) Mar 21
রেলপথে করোনার হানা

১৩ মার্চ এপি সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেসে দিল্লি থেকে রামগুন্দম-এ যাওয়া ৮ জন যাত্রী কোভিড -১৯ আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রেলমন্ত্রক।

02:26 PM (IST) Mar 21
সঠিক তথ্য শেয়ার করুন, মোদীর আবেদন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় নাগরিকদের সঠিক তথ্য শেয়ার করা এবং অযথা এড়িয়ে য়াওসার পরামর্শ দিলেন। হোয়াইটসঅ্যাপ এবং মাইগভইন্ডিয়া অ্যাপের য়ৌথ প্রচেষ্টায় করোনাভাইরাস সম্পর্কে সঠিক তথ্য যাচাই করার জন্য একটি উদ্যোগ নেওয়া হয়েছে। কীভাবে সেকানে তথ্য য়াচাই করা যাবে, তা জানালেন মোদী।

 

 

02:22 PM (IST) Mar 21
ঝাঁপ ফেললেন যৌনকর্মীরা

মহারাষ্ট্রের থানে জেলার ভিওয়ান্দি শহরে ৩০০-রও বেশি যৌনকর্মী মারাত্মক ভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আগামি কয়েকদিন তাঁদের ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন। এই সময়ে কোনও গ্রাহককে এলাকায় প্রবেশ করার অনুমতি দেওয়া হবে না।

 

02:20 PM (IST) Mar 21
গুগলের প্রশংসায় মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেছেন: কীভাবে কোভিড -১৯ এর সংক্রমমণ রোধ করা যেতে পারে সেই সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দিতে যথাসাধ্য চেষ্টা করছে গুগল সংস্থা। তাদের এই প্রচেষ্টা এই লড়াইয়ে আরও শক্তি যোগ করেছে।

12:49 PM (IST) Mar 21
আক্রান্ত বেড়ে ২৭১

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গেছে, শনিবার দুপুরের মধ্যে ভারতে নভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৭১।

12:32 PM (IST) Mar 21
উত্তর গোয়ায় জারি ১৪৪ ধারা

করোনভাইরাস সংক্রমণ রুখতে উত্তর গোয়ায় ১৪৪ ধারা জারি করা হল। চার বা তার বেশি লোকের সমাবেশকে নিষিদ্ধ করা হয়েছে। না মানলে ভারতীয় দণ্ডবিধি অনুসারে শাস্তি দেওযা যোগ্য হবে।"

12:28 PM (IST) Mar 21
মহারাষ্ট্রে মোট ইতিবাচক ৬৩

পুনে, মুম্বই সব জায়গা থেকেই এদিনও করোনাভাইরাসে আক্রান্তের অনেকগুলি খবর এসেছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৬৩-তে গিয়ে পৌঁছেছে।

12:00 PM (IST) Mar 21
গোটা দেশ কোয়ারেন্টাইনে

আগামী মঙ্গলবার রাত থেকে কলম্বিয়ায় গোটা দেশ কোয়ারান্টিনে প্রবেশ করবে বলে জানিয়েছেন সেই দেশের রাষ্ট্রপতি ইভান ডিউক। দ্রুত গতিতে করোনভাইরাস সংক্রমণ রুখতে দক্ষিণ আমেরিকার এই দেশের এই পদক্ষেপই এখন পর্যন্ত সর্বাধিক কঠোর ব্যবস্থা। ১৯ দিন ধরে কোয়ারান্টাইন চলবে। শুক্রবার থেকেই রাজধানী বোগোটা-য় এর অনুশীলন চলছে। কলম্বিয়ায় এখনও পর্যন্ত ১৫৮ জন কোভিড-১৯ আক্রান্ত।

11:45 AM (IST) Mar 21
একলাফে ২৫৮

শুক্রবার রাত পর্যন্ত ভারতে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২২৩ জন। শনিবার সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে একলাফে সেই সংখ্যা ২৫৮-তে পৌঁছেছে। এর মধ্যে ৩৯ জন বিদেশি নাগরিক -  ইতালি-র ১৭ জন, ফিলিপাইন্স-এর ৩ জন, ব্রিটেন-এর ২ জন, এবং কানাডা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের একজন করে। এরসঙ্গে দিল্লি, কর্ণাটক, পঞ্জাব এবং মহারাষ্ট্র থেকে চারজনের মৃত্যুর খবরও এসেছে।

11:42 AM (IST) Mar 21
পশ্চিমবঙ্গে তৃতীয়

উত্তর ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা এক তরুণী সম্প্রতি স্কটল্যান্ড থেকে ফিরেছিলেন। শুক্রবার গভীর রাতে তাঁর লালারসের করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট ইতিবাচক আসে৷ তারপরই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে বিচ্ছিন্নতা ওয়ার্ডে ভর্তি করা হয়। এতদিন স্ব-বিচ্ছিন্নততায় ছিলেন ওই তরুণী৷