সোমবার সন্ধ্যায় নয়াদিল্লিতে ৭ নম্বর লোক কল্যাণ মার্গে অবস্থিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারি বাসভবনের ভিতরে আগুন লেগেছে বলে জানা গিয়েছে। এদিন সন্ধ্যা ৭টা বেজে ২৫ মিনিট নাগাদ আগুন লাগে। কমপক্ষে দমকলের নয়টি ইঞ্জিন আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছায়।

জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে থাকা একটি ইনভার্টার থেকে শর্ট সার্কিট হয়ে আগুন লেগে যায়। তবে দমকল কর্মীরা সহজেই রাত ৭টা ৫৫-এর মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী-ও একেবারে বিপদমুক্ত রয়েছেন। এখনও অবধি কোনও হতাহতের খবর নেই বলে জানিয়েছেন ওয়াকিবহাল সরকারি কর্তারা। এমনকি কোনও সম্পত্তির ক্ষয়ক্ষতিও হয়নি বলেই দাবি করেছেন তাঁরা।

কিছুক্ষমের মধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টুইট করে এই খবরের সত্যতা স্বীকার করা হয়। জানানো হয়েছে. আগুন লাগার ঘটনা একেবারে ছোট্ট একটি ঘটনা। ৭ লোক কল্যান মার্গ-এ যে অংশে প্রধানমন্ত্রী থাকেন, বা যেই অংশে তাঁর কার্যালয়, সেখানেও অবশ্য অগ্নিকাণ্জের ঘটনা ঘটেনি। আগুন লাগে যেখানে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন ফোর্স বা এসপিজি-র সদস্যরা থাকেন সেই অংশে। অল্প সময়েই অবশ্য আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

তবে তার আগে প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে একের পর এক দমকলের ইঞ্জিন ভিড় জমায়। যা দেখে অনেকের মনেই আশঙ্কার মেঘ ভিড় করেছিল।