মঙ্গলবার সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড গুজরাতের সুরাত শহরে। বিধ্বংসী আগুন লাগল এক বহুতল মার্কেট কমপ্লেক্সের সাত তলায়। রঘুবীর মার্কেটের সাততলায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। 

মঙ্গলবার ভোররাতে আগুনের শিখা দেখতে পান স্থানীয়রা । সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। প্রথম ৪০টি দমকলের টেন্ডার এলেও পরে সংখ্যা আরও  বাড়ান হয়। প্রায় ৬০টি দমকলের টেন্ডার মিলে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় আট ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও পকেট ফায়ার রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: দিল্লি নির্বাচনে বেকায়দায় পদ্ম শিবির, জোট হল না পুরনো সঙ্গীর সঙ্গে, কেজরির বিরুদ্ধে প্রার্থী যুব মোর্চার সভাপতি

প্রাথমিক ভাবে শর্টসার্কিট থেকেই এই আগুন বলে মনে করছে দমকল। সারোলি এলাকায় এই রঘুবীর কমপ্লেক্সে রয়েছে বিশালবড় টেক্সটাইল মার্কেটে। আগুনে পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে  বহু দোকান। ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো না হলেও তা যে কয়েক কোটি টাকার উপর তা বোঝা যাচ্ছে।

আরও পড়ুন: করোনা ভাইরাস চিনে প্রাণ কাড়ল আরও একজনের, সতর্ক হচ্ছে ভারত-বাংলাদেশও

অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। বহুতলটিতে এর আগেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কিছুদিন আগেই রঘুবীর মার্কেটের পাঁচতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ভোররাতে এই বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে কালো ধোঁয়ায় ছেয়ে যায় গোটা সুরাত শহর। আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে।