অবস্থার অবনতি হল প্রাক্তন অর্থমন্ত্রী এবং প্রবীণ বিজেপি নেতা অরুণ জেটলির। আপাতত তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে বলে খবর। প্রাক্তন অর্থমন্ত্রীকে দেখতে শুক্রবার সকালেই এইমসে যান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 

গত ৯ অগাস্ট শ্বাসকষ্টজনিত সমস্য়া নিয়ে দিল্লির এইমসে ভর্তি করা হয় ৬৬ বছর বয়সি অরুণ জেটলিকে। এর পরে অবশ্য প্রাথমিকভাবে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন বলেই জানিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু গত কয়েকদিন ধরেই তাঁর অবস্থার অবনতি হচ্ছিল। শেষ পর্যন্ত এ দিন দুপুরে তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখতে হয়েছে বলে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে। 

গত কয়েকবছর ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন অরুণ জেটলি। প্রথম মোদী সরকারের শেষ কয়েকমাস তিনি চিকিৎসার জন্য দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছিলেন। চিকিৎসা করাতে তিনি আমেরিকারয় যাওয়ায় তাঁর জায়গায় অর্থমন্ত্রকের দায়িত্ব নেন পীযূষ গয়াল।

২০১৮ সালের মে মাসে দিল্লির এইমসেই কিডনি প্রতিস্থাপন হয় অরুণ জেটলির। এ বছরের শুরুতেই ফের আমেরিকায় চিকিৎসার জন্য গিয়েছিলেন তিনি।

শেষ পর্যন্ত স্বাস্থ্যজনিত কারণেই এবারের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেননি তিনি। মন্ত্রিত্ব থেকেও নিজেকে সরিয়ে নেন জেটলি। নিজেই চিঠি লিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থেকে অব্যাহতি চেয়ে নেন জেটলি।