করোনা সংক্রমণের শিকার হচ্ছেন দেশের একের পর এক হাইপ্রফাইল রাজনৈতিক ব্যক্তিত্ব। এবার সেই দলে নাম লেখালেন প্রণব মুখোপাধ্যায়ও। করোনা আক্রান্ত হয়েছেন দেশের প্রাক্তন প্রিসেডিন্টে প্রণব মুখোপাধ্যায়।

আরও পড়ুন: তিরুপতিতে করোনা আক্রান্ত ৭৪৩ জন, মৃত্যু হয়েছে ৩ জনের, মন্দির খোলা রাখা নিয়ে ক্রমেই বাড়ছে বিতর্ক

সোমবার সকালে নিজের ট্যুইটার অ্যাকাউন্টে সেকথা জানিয়েছেন প্রণব মুখোপাধ্যায়। পাশাপাশি শেষ কয়েকদিনে তাঁর সংস্পর্শে আসা সকলকে সেলফ আইসোলেশনে যাওয়ার অনুরোধ করেছেন তিনি।

 

 

সোমবার সকালে নিজের ট্যুইটার অ্যাকাউন্টে প্রণববাবু লেখেন, ,‘‌অন্য একটি কারণে আমি হাসপাতালে গিয়েছিলাম, কিন্তু সেখানে পরীক্ষা করে আজ দেখা যায়, আমি কোভিড পজিটিভ। আমি অনুরোধ করব, যাঁরা আমার সংস্পর্শে এসেছেন শেষ এক সপ্তাহে তাঁরা যেন নিজেদের পরীক্ষা করান এবং সেল্ফ আইসোলেশনে থাকেন।’‌ 

আরও পড়ুন:স্বাধীনতা দিবস উদযাপনে বাহিনীর জন্য একাধিক বিধিনিষেধ, রাষ্ট্রপতি ভবনে আমন্ত্রিত মাত্র ৯০

দেশের প্রাক্তন রাষ্ট্রপতির করোনা আক্রান্তের খবর প্রকাশিত হতেই স্বাভাবিকভাবে উদ্বেগ প্রকাশ করতে শুরু করেন অনেকে। প্রথম বাঙালি হিসাবে প্রণব মুখোপাধ্যাই প্রথম রাষ্ট্রপতির আসনে বসেন । একেবারে বাংলার ঘরের মানুষ তিনি। তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবরে স্বাভাবিক কারণে উদ্বেগে রয়েছেন সকলেই। ‌

তবে দেশে যেহারে করোনা সংক্রমণ বাড়ছে তাতে ক্রমেই আশঙ্কার মেঘ ঘনাচ্ছে। ইতিমধ্যে ভারতে আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ছাড়িয়েছে। গত ৪ দিন হল প্রিতিদিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষের গণ্ডি অতিক্রম করছে। এই অবস্থায় সাধারণ মানুষের সঙ্গে সংক্রমমের শিকার হচ্ছেন একের পর এক রাজনৈতিক ব্যক্তিত্বও। অমিত শাহ সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। শুধু তাই নয় দেশের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরাও মারণ ভাইরাসের সংক্রমণের শিকার। এবার তাতে নবতম সংযোজন হলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখাপাধ্যায়ও।