ফের জঙ্গি হামলা হল শ্রীনগরে। সোমবার সকালে শ্রীনগরের মৌলানা আজাদ রোডের এক বাজার এলাকায় ভারতীয় সেনাবাহিনীর একটি টহলদার পার্টিকে লক্ষ্য করে একটি শক্তিশালী গ্রেনেড ছুড়ল জঙ্গিরা। এই হামলায় এখনও পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে। আরও ২৫ জন আহত হয়েছে।

Jammu and Kashmir: 10 injured in a grenade attack in a market on Maulana Azad Road in Srinagar. pic.twitter.com/VSHDdZSuBR

আহত নয়জনকে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মধ্যে একজনের প্রাণের আশঙ্কা রয়েছে। হামলা সম্পর্কে এখনও বিষদে কিছু জানানো হয়নি সেনা বা জম্মু কাশ্মীর পুলিশের পক্ষ থেকে। তবে সূত্রের খবর এদিনের হামলায় জড়িত জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চলছে শ্রীনগরে। হামলাস্থলটি কেন্দ্র করে একটা বড় এলাকা ঘিরে ফেলা হয়েছে। এলাকায় বিশাল নিরাপত্তা বাহিনী নোতায়েন করা হয়েছে।

জানা গিয়েছে সোমবারের সকালে হামলার কিছু আগেই বাজার খুলেছিল। ফলে স্বাভাবিকভাবেই এলাকায় অনেক লোকের জমায়েত ছিল। রাস্তা দিয়ে স্বাভাবিকবাবে গাড়িও চলাচল করেছিল। হামলার পর সেখানে চাপ চাপ রক্ত পড়ে থাকতে দেখা গিয়েছে।

গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পাশাপাশি রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। তারপর থেকে প্রথম দুইমাস মোচামুটি শান্তই ছিল উপত্যকা। কিন্তু ক্রমশ ফের মাথাচাড়া দিচ্ছে জঙ্গিরা। এই নিয়ে গত ১৫ দিনে শ্রীনগরে দ্বিতীয় গ্রেনেড হামলার ঘটনা ঘটল।

গত ২৬ অক্টোবর করণনগরের কাকাসারি এলাকার হামলায় আহত হয়েছিল ৬ সেনাকর্মী। তাঁরা সেখানে নাকা ডিউডি-তে নিযুক্ত ছিলেন। সেই সময়ই করণনগর থানা লক্ষ্য করে প্রথমে গ্রেনেড ছোড়া হয়, তারপর শুরু হয়েছিল গুলিবৃষ্টি।  

বিস্তারিত আসছে...