দেশের অন্য অংশের মতো জম্মু ও কাশ্মীরেও চলছে ২১ দিনের লকডাউন। লকডাউনে সারা দেশ স্তব্ধ হয়ে গেলেও বন্ধ হচ্ছে না জঙ্গি কার্যকলাপ। মঙ্গলবার ফের দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় ভারতীয় সেনার একটি টহলদার বাহিনীর উপর গ্রেনেড হামলা চালালো জঙ্গিরা। এই হামলায় এক সিআরপিএফ জওয়ান শহিদদ হয়েছেন, এবং আরও এক জওয়ান আহত হয়েছেন।

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় অনন্তনাগের বিজবেহার এলাকায় এই ঘটনা ঘটে। লকডাউনে সাধারণ মানুষের চলাতচলে নিষেধাজ্ঞা জারি থাকলেও জওয়ানদের সংক্রমণের ভয় নিয়েই টহলদারিতে বের হতে হয়। এদিন সিআরপিএফ-এর এরকমই এক টহলদার বাহিনীকে লক্ষ্য করে এক জঙ্গি আচমকা একটি গ্রেনেড ছুড়ে পালিয়ে যায়। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাত দুই জওয়ান মারাত্মক রকম জখম হন।

দ্রুত আহত দুই জওয়ানকে স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে যন্ত্রনায় কাতরাতে কাতরাতে মৃত্যুর কোলে ঢলে পড়েন  হেড কনস্টেবল শিবলাল নিতম। অপরজনকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে। এই নিয়ে লকডাউনের মধ্যে কাশ্মীর উপত্যকায় তৃতীয় জঙ্গি হামলার ঘটনা ঘটল। দুদিন আগেই প্রচুর রসদ ও অস্ত্রশস্ত্র নিয়ে ভারতে ঢুকে পড়েছিল পাঁচ পাক জঙ্গির একটি দল। তুষাড়াবৃত উচ্চ পাহাড়ে তাদের সঙ্গে নৃশংসতম লড়াই হয় ভারতীয় সেনার। পাঁচ জঙ্গি খতম হওয়ার পাশাপাশি পাঁচ জওয়ান শহিদও হন সেই ঘটনায়।