Asianet News BanglaAsianet News Bangla

Big Breaking: ভোটের আগে গুজরাটের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরলেন বিজয় রুপানি, বললেন মোদীর নেতৃত্বেই হবে উন্নয়ন

বিজয় রুপানি শনিবার রাজ্যপালের সঙ্গে দেখা করেই তাঁর পদত্যাগ পত্র দিয়েছেন। পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গুজরাত নতুন উদ্দীপনা আর শক্তি নিয়ে এগিয়ে যাবে। 

Gujarat CM Vijay rupani resigns 15 months before Gujarat assembly election bsm
Author
Kolkata, First Published Sep 11, 2021, 4:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাঁচ বছর ক্ষমতায় থাকার পর আচমকাই মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বিজায় রুপানি। শনিবার হঠাৎ তিনি  ইস্তফার কথা ঘোষণা করেন। ২০২২ সালের ডিসেম্বরে গুজরাট বিধানসভা নির্বাচন। মাত্র ১৫ মাস আগেই রুপানির এই পদত্যাগ নিয়ে যথেষ্টই জল ঘোলা হয়েছে দেশের রাজনীতিতে। তবে রুপানি গান্ধীনগরে পদত্যাগের কথা ঘোষণা করার সঙ্গে সঙ্গেই তার জল ভারতীয় জনতা পার্টির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেছেন তাঁকে মুখ্যমত্র্রীর দায়িত্বভার সামলানোর জন্য সুযোগ দেওয়ার তিনি বিজেপির প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি তিনি বলেছেন তাঁর সরে যাওয়ায় গুজরাটের উন্নয়ন থেকে থাকবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্ব গুজরাট উন্নয়নের পথে এগিয়ে যাবে। 

বিজয় রুপানি শনিবার রাজ্যপালের সঙ্গে দেখা করেই তাঁর পদত্যাগ পত্র দিয়েছেন। পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গুজরাত নতুন উদ্দীপনা আর শক্তি নিয়ে এগিয়ে যাবে। আর এই বিষয়টির কথা মাথায় রেখেই তিনি মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন। তবে বিজেপি কর্মী হিসেবে তিনি কাজ করবেন বলেও সাংবাদিকদের জানিয়েছেন। তিনি আরও বলেছেন দল তাঁকে যে দায়িত্ব দেবে তা তিনি পালন করবেন। 

বিজয় রুপানির স্থলাভিষিক্ত হতে পারেন, বিজেপি নেতা তথা স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্য, গুজরাতের উপমুখ্যমন্ত্রী নিতিন প্যাটেল, গুজরাতের বিজেপি সভাপতি সিআর পাতিল। আলোচনায় রয়েছে রাজ্যের সভসভাপতি গোর্ধান জাদাফিয়ার নামও। 


বিজয় রুপানির আচমকা পদত্যাগে একটি অস্থির মোড়ে দাঁড়িয়ে রয়েছে গুজরাট। মাত্র ১৫ মাস পরেই সেখানে বিধানসভা নির্বাচন। তার আগে এই রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা হতে পারে। প্রয়োজনে খোঁজা হতে পারে রুপানির উত্তরসুরী এক নতুন মুখ্যমন্ত্রীকে। সময়ের আগেও নির্বাচন হতে পারে। তবে একটি সূত্র জানিয়েছেন এই মুহূর্তে আগাম নির্বাচনের কোনও সম্ভাবনা নেই। দল একজন নতুন মুখ্যমমন্ত্রী খোঁজার দিকেই মন দিয়েছে। তবে কী কারণে রুপানি পদত্যাগ করেছে তা এখনও অস্পষ্ট। একটি সূত্র জানাচ্ছে দলের অভ্যন্তরে রুপানিকে নিয়ে কিছু অসন্তোষ তৈরি হয়েছি। রাজ্য বিজেপি রুপানির নেতৃত্বে ভোটে লড়াই করতে গররাজি ছিল। সেই কারণেই বিজেপি সরিয়ে দিয়েছে রুপানিকে। তবে এই বিষয় বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বে এখনও কোনও মন্তব্য করেনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios