Asianet News BanglaAsianet News Bangla

Jammu-Kashmir - পুঞ্চের ঘন অরণ্যে জঙ্গিদের ঘিরে রেখেছে সেনা, শুরু হল বলে চূড়ান্ত সংঘর্ষ

জঙ্গলের মধ্যে প্রায় চার থেকে ছয়জন সন্ত্রাসবাদীকে ঘিরে ফেলেছে ভারতীয় সেনা (Indian Army)। ঘটনাস্থল সেই জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) পুঞ্চ সেক্টর (Poonch Sector)। 

Jammu-Kashmir - Indian Army surrounds terrorists in forest in Poonch ALB
Author
Kolkata, First Published Oct 19, 2021, 11:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার রাতে ফের জঙ্গিদের খোঁজে অভিযান শুরু হল জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) পুঞ্চ সেক্টরে (Poonch Sector)। জানা গিয়েছে ওই এলাকার ঘন অরণ্যে চার থেকে ছয়জন সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে। গোপন সূত্রে এই খবর পাওয়ার পরই ভারতীয় সেনার (Indian Army) এক বিশেষ বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাসি চালাচ্ছে। সন্ত্রাসবাদীদের খুঁজে বের করার জন্য নজরদারি ড্রোনও মোতায়েন করা হয়েছে। ওই সন্ত্রাসবাদীদের দেখা মিললেই চূড়ান্ত হামলা শুরু হবে বলে জানিয়েছে সেনা।

গত কয়েকদিনে, জম্মুর পুঞ্চ সেক্টরের জঙ্গলে লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে তীব্র অভিযান শুরু করেছে। গত নয়দিনে পুঞ্চ সেক্টরের জঙ্গলে এই ধরণের অভিযান চালাতে গিয়ে বাহিনীর নয়জন জওয়ান নিহত হয়েছেন। 

এদিন ভট্টা ডুরিয়ান (Bhatta Durrian) এলাকার স্থানীয় মসজিদগুলি থেকে মাইকের মাধ্যমে এই অভিযান শুরুর কথা ঘোষণা করা হয়। অভিযান শেষ না হওয়া পর্যন্ত মেনধর (Mendhar) এলাকার স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বাসিন্দারা জানিয়েছে, এই ঘোষণার কিছুক্ষণ পরই জোরালো বিস্ফোরণ এবং গোলাগুলির শব্দ ওই বনাঞ্চল কেঁপে উঠেছে। 

জানা গিয়েছে এলাকার সন্দেহভাজন স্থানগুলিতে তল্লাসি অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। সন্ত্রাসবাদীদের কেউ যাতে পালাতে না পারে, সেই জন্য এলাকার প্রধান সড়কগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। এই নিয়ে টানা পঞ্চমদিন জম্মু-রাজৌরি মহাসড়কের (Jammu-Rajouri highway) মেনধর এবং থানামান্ডির (Thanamandi) মধ্যবর্তী এলাকায় যান চলাচল বন্ধ রাখা হয়েছে। শনিবারই, গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে এই অভিযান শুরু করেছিল। তারপর থেকে অন্তত তিনবার সন্ত্রাসীবাদীদের মুখোমুখি হয়েছে সেনা সদস্যরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios