এবার কোভিড-১৯'এর ছায়া পড়ল মধ্যপ্রদেশে কংগ্রেস থেকে বিজেপি-তে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপর। শুধু তিনি একাই নন, করোনা আক্রান্ত তাঁর মা মাধবী রাজে সিন্ধিয়া-ও, বলে সন্দেহ করা হচ্ছে। জ্যোতিরাদিত্য ও তাঁর মা দুজনকেই নয়াদিল্লির সাকেত এলাকার ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে বিজেপি নেতা ও তাঁর মা দুজনেরই গলায় ব্যথা হাল্কা জ্বরের মতো কোভিড-১৯'এর উপসর্গ রয়েছে। সোমবারই তাঁদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। মঙ্গলবার দুপুরে সেই ফল হাতে আসার পর ম্যাক্স হাসপাতালের ডাক্তাররা নিশ্চিতভাবে জানিয়েছেন দুজনেই করোনা পজিটিভ।

গত ১৩ মার্চ কংগ্রেস থেকে বিজেপিতে যোগদানের একদিন পরই তিনি মধ্যপ্রদেশ থেকে আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র পেশ করেছিলেন। তারপরই সরাসরি ভোপাল থেকে দিল্লি চলে এসেছিলেন। সেখানেই তাঁর মা এবং পরিবারের বাকি সদস্যরাও ছিলেন। লকডাউনের পুরো সময়টা তাঁরা দিল্লিতেই আটকে পড়েছিলেন। বস্তুত, বিজেপিতে যোগদানের পর থেকে জ্যোতিরাদিত্য গোয়ালিয়রে আসেননি। সমর্থকরা মধ্যপ্রদেশের উপনির্বাচনের প্রস্তুতির অপেক্ষায় আছেন। ১৯ জুন রাজ্যসভার নির্বাচন। এই অবস্থায় তিনি কোভিড আক্রান্ত হলেন।  

জানা গিয়েছে, আপাতত জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং তাঁর মা মাধবী রাজে সিন্ধিয়ার যোগাযোগ অনুসন্ধান করা হচ্ছে। তাঁরা কীভাবে এই ভাইরাসে সংক্রামিত হলেন তার সন্ধান চলছে। তাঁদের পুরো পরিবারের স্বাস্থ্য পরীক্ষা এবং করোনা পরীক্ষা করা হবে। আজ সন্ধ্যার মধ্যেই তাদের পরীক্ষা করা হবে।

সোমবার রাজধানীতে শোরগোল পড়ে গিয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-এর করোনা সংক্রমণের খবরে। তাঁর দেহে করোনা উপসর্গ দেখা দিলেও এখনও ভাইরাসটির উপস্থিতি নিয়ে নিশ্চিত হওয়া যায়নি। মঙ্গলবারই তাঁর পরীক্ষা হওয়ার কথা।তিনি বাড়িতেই স্ব-বিচ্ছিন্নতায় আছেন।