Asianet News BanglaAsianet News Bangla

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের বকেয়া নিয়েই কি আলোচনা

নির্ধারিত সূচি অনুযাসী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন। এদিন বিকেল ৪টে নাগাদ প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি বৈঠক করেন। রাজ্যে বিধানসভা নির্বাচনের পর এটাই প্রথম মমতার দিল্লি সফর।

Mamata Banerjee meets pm narendra modi at his Delhi s residence bsm
Author
Kolkata, First Published Jul 27, 2021, 4:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নির্ধারিত সূচি অনুযাসী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন। এদিন বিকেল ৪টে নাগাদ প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি বৈঠক করেন। রাজ্যে বিধানসভা নির্বাচনের পর এটাই প্রথম মমতার দিল্লি সফর। এই সফরে এই প্রথমবারই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। সূত্রের খরব রাজ্যের কেন্দ্রীয় বকেয়ার পাশাপাশি কোভিড টিকা নিয়েও দুই রাজনৈতিক ব্যক্তিত্বের মধ্যে আলোচনা হওয়ার কথা।

বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের মূল প্রতিপক্ষ ছিল বিজেপি। বাকি দুই বিরোধী রাজনৈতিক দল বাম আর কংগ্রেস তেমন ভাবে দাঁড়াতেই পারেনি ভোট যুদ্ধে। দুই দলের ভোট প্রচারও গোটা দেশের নদর কেড়ে নিয়েছিল। বিজেপি নেতা নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায় একে অপরকেও নিশানা করেছিলেন। যা নিয়ে উত্তাল হয়ে উঠেছিল রাজ্যরাজনী। ভোট পরবর্তী সন্ত্রাস নিয়েও তৃণমূল ও বিজেপি যথেষ্ট যুযুধান। এই পরিস্থিতিতেই এদিন একান্ত বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়। 

মমতা আর মোদীর বৈঠকের ওপর নজর রয়েছে গোটা দেশের। কারণ পাঁচ দিনের দিল্লি সফরে তৃণমূল কংগ্রেস নেত্রী বিরোধী বিরোধী রাজনৈতিক জোট তৈরির বিষয়েও গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করবেন বলেও সূত্রের খবর। তিনি আগামিকাল অর্থাৎ বুধবার দেখা করবেন শরদ পাওয়ারের সঙ্গে। আজই কথা বলেছেন মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমল নাথের সঙ্গে। মমতা দেখা করতে পারেন কংগ্রেস প্রধান সনিয়া গান্ধীর সঙ্গেও। অন্যদিকে দিল্লি যাওয়ার আগেই পেগাসাস ইস্যুতে তদন্ত কমিটি গঠন করে কিছুটা হলেও চাপে ফেলে দিয়েছেন কেন্দ্রীয় সরকারকে। কারণ জাতীয় রাজনীতি বর্তমানে পেগাসাস ইস্যুতে বেশ উত্তাল।

Follow Us:
Download App:
  • android
  • ios