আইএনএক্স মিডিয়া মামলায় গ্রেফতারি এড়াতে আর কোনও সুরক্ষা পাবেন না প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। এদিন এই মর্মেই সাফ নির্দেশ দিল আদালত। প্রসঙ্গত আইএনএক্স মিডিয়া মামলায় প্রায় ৩০৫ কোটি টাকা আর্থিক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছিল তাঁর। বর্ষীয়ান এই কংগ্রেস নেতা তথা প্রাক্তন অর্থমন্ত্রী এই মামলায় আদালতের কাছে আগাম জামিনের আবেদন জানিয়েছিলেন তিনি।তবে এদিন দিল্লি হাইকোর্টের তরফে সেই আবেদনও খারিজ করে দেওয়া হয়। 

প্রসঙ্গত  এই মামলায় অন্যতম অভিযুক্ত হলেন পি চিদম্বরমের ছেলে কার্তি চিদাম্বরম। এদিন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা তাঁকেও জিজ্ঞাসাবাদ করে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত ঘটনটি যে সময়কার তখন কেন্দ্রে ক্ষমতায় ছিল ইউপিএ সরকার। সেইসময়ে অর্থমন্ত্রকের দায়ভার ছিল তাঁরই কাঁধে। 

আইএনএক্স মিডিয়া মামলায় ২০১৭ সালে বর্ষীয়ান এই কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। পরবর্তীকালে অর্থ তছরুপের অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টরিও। যদিও আইএনএক্স মিডিয়া মামলায় তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের দায় অস্বীকার করেন চিদম্বরম। শুধু তাই নয় গোটা বিষয়টির জন্য বিজেপি সরকারকেই কাঠগড়ায় তুলছেন তিনি। 

বিমান কেলেঙ্কারিতে নাম জড়িয়েছিল আগেই, এবার ইডির তলবে পি চিদম্বরম

প্রসঙ্গত আইএনএক্স মিডিয়া মামলায় টেলিভিশন চ্যানেলকে অবৈধভাবে  সরকারি ছারপত্র পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল পি চিদম্বরম-পুত্র কার্তি চিদম্বরমের বিরুদ্ধে। সেই সময়ে ওই টেলিভিশন চ্যানেলের মালিকানা ছিল পিটার মুখোপাধ্যায় এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায়-এর অধীনে। বর্তমানে তাঁরা শিনা বোরা হত্যাকাণ্ডের দায়ে অভিযুক্ত হয়ে জেলে রয়েছেন। জেরার মুখে তারা একাধিকবার পি চিদম্বরম এবং কার্তি চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগের তির ছুঁড়েছিল।