গত ২১ অগস্ট পি চিদম্বরমকে গ্রেফতার করেছিল সিবিআই। তারপর থেকে দীর্ঘ টালবাহানার পর অবশেষে মিলল স্বস্তি। আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী। মঙ্গলবার তাঁর জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। তবে বর্তমানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রয়েছেন চিদম্বরম। সেকরাণে জামিন মঞ্জুর হলেও এখনই মুক্তি পাচ্ছেন না তিনি।  ৭৪ বছরের প্রাক্তন অর্থমন্ত্রী এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতেই থাকবেন বলে জানিয়েছে শীর্ষ আদালত।  

দেখুন ভিডিও: জয়সলমেরে গোলা-গুলি, ভারতীয় সেনার সুদর্শন চক্রের কেরামতি

গত ৫ সেপ্টেম্বর থেকে বিচারবিভাগীয় হেফাজতে ছিলেন চিতম্বরম। সম্প্রতি আইএনএক্স মিডিয়া মামলায় এই কংগ্রেস নেতাকে ২৪ অক্টোবর পর্যন্ত অনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে পাঠায় দিল্লির একটি বিশেষ আদালত। তার আগে তিহার জেলে ছিলেন চিদম্বরম। গত সপ্তাহেই সেখান থেকে ইডি হেফাজতে আসেন তিনি। 

দেখুন ভিডিও: মাংস খাচ্ছে গরুর দল, রিহ্যাবে পাঠাল গোয়া সরকার

২০১৭ সালের ১৫ মে চিদম্বরমের বিরুদ্ধে এফআইআর দায়ের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়, অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে আইএনএক্স মিডিয়াকে বেআইনি ফরেন ইনভেসমেন্ট প্রমোশন বোর্ডের ক্লিয়ারেন্স পাইয়ে দেন চিদম্বরম। এর পর ২০১৭ সালে চিদম্বরমের বিরুদ্ধে ইডি টাকা তছরুপের মামলা করে। এই মামলায় এর আগে চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরমকে গ্রেফতার করা হলেও পরে তিনি জামিন পান। 

দেখুন ভিডিও: তুলির টানে লখনউয়ের ভোলবদল, নতুন রূপে হাজির নবাবনগরী

সিবিআই-এর দায়ের করা আইএনএক্স মিডিয়া মামলার শুনানি শেষ হয় ১৮ অক্টোবর। দিল্লি হাইকোর্টের বিরুদ্দে করা চিদম্বরমের আবেদেন চূড়ান্ত রায় সেদিন শোনায়নি শীর্ষ আদালত।