সাধারণের নাগালের মধ্যেই থাকে ইন্ডিগোর ভাড়া। সোমবার দেশ জুড়ে ইন্ডিগোর সার্ভার ফেল করে। যার জেরে ভারতের বিভিন্ন বিমানবন্দরে আটকে পড়েন যাত্রীরা। সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'দেশ জুড়ে আমাদের সার্ভার ফেল করেছে। যার জেরে বিভিন্ন বিমান বন্দরে যাত্রীরা আটকে পড়েছেন। আমরা আপনাদের অসুবিধার কথা বুঝতে পারছি। আমরা দ্রুত এই সমস্যা মিটিয়ে ফেলার চেষ্টা করছি। ততক্ষণ দয়া করে আমাদের সঙ্গে সহযোগিতা করুন।' 

ইন্ডিগোর সার্ভার ফেল হওয়ার কারণে দেশের বিভিন্ন বিমানবন্দরে একটা বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। টিকিট কাউন্টারের সামবে যাত্রীদের লম্বা লাইন দেখতে পাওয়া গিয়েছে। তবে কী কারণে সার্ভার ফেল হয়েছে, এই বিষয়ে কোনও বিস্তারিত তথ্য ইন্ডিগোর তরফে প্রকাশ করা হয়নি বলে জানা গিয়েছে।  তবে ইন্ডিগোর সার্ভার ফেলের ঘটনা মাঝে মাঝেই হয়। অন্য সংস্থার থেকে ইন্ডিগোর বিমানের ভাড়া অপেক্ষাকৃত সস্তা হওয়ার কারণে মধ্যবিত্তরা বিমানের ক্ষেত্রে অনেক সময়ই ইন্ডিগোকে পছন্দ করে। 

চলতি বছর জুলাই মাসে বেঙ্গালুরুর বিমান বন্দরে ইন্ডিগোর সার্ভার ফেল হয়ে যায়। আধ ঘণ্টার বেশি এই অবস্থা ছিল। এই সার্ভার ফেলের জেরে শুধু বেঙ্গালুরু বিমানবন্দর থেকে ৬৩টি বিমান দেরিতে ছাড়ে। সোমবার সকাল ৪টা ২৯ মিনিটে এই সমস্যার সৃষ্টি হয়। ইন্ডিগোর কর্মীরা সার্ভার ফেল হওয়ার জেরে ম্যানুয়াল বুকিংয়ের চেষ্টা করে। যার জেরে দেশের বিভিন্ন বিমানবন্দরে চেক ইন কাউন্টার গুলিতে চেক ইনের দীর্ঘ লাইন দেখতে পাওয়া যায়।