সপ্তম আন্তর্জাতিক যোগ দিবেসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন অর্থাৎ সোমবার সকাল ৬টা ৩০ মিনিটে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। করোনাভাইরাসের এই মহামারির কারণে চলতি বছর যোগদিবসের অনুষ্ঠান টেলিভিষণে সম্প্রচারিত হবে। সকাল ৬টা ৩০ মিনিটে দূরর্শনের সমস্ত চ্যানেলগুলিতে এই অনুষ্ঠান সম্প্রচারিত হবে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন,  'আগামিকাল ২১ জুন আমরা সপ্তম যোগদিবস পারন করব। এবার যোগ দিবসের মূল বিষয় হল স্বাস্থ্যের জন্য যোগ।' তিনি আরও বলেছেন, শারীরিক ও মানসিক সুস্থতার জন্য যোগ অনুশীলনের প্রয়োজন রয়েছে। তিনি জানিয়েছে সকাল সাড়ে ৬টা নাগাদ এই অনুষ্ঠানে তিনি  বক্তব্য রাখবেন।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, প্রথমে যোগা-অনুশীলন নিয়ে অনুষ্ঠান সম্প্রচারিত হবে। তার পর ১৫ জন আধ্যাত্মিক নেতা ও যোগগুরু এই অনুষ্ঠানে ভাষণ দেবেন। আয়ুষ মন্ত্রকের উদ্যোগেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে  বেশ  কয়েকটি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মানুষের শারীরিক আর মানসিক সুস্থতার জন্য যোগ ব্যায়ামের প্রয়োজনীয়তা রয়েছে বলেও জানিয়েছে আয়ূষ মন্ত্রক। 


প্রতি বছর ২১ জুন আন্তর্জাতিক যোগদিবস পালন করা হয়। ২০১৮ সাল থেকে রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদ এই দিনটিকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছিল। সেই সময় ১৭৭টি দেশ তা সমর্থন করেছিল।